আশাশুনি

আশাশুনিতে এতিমের সম্পত্তি জালিয়াতির ঘটনায় মামলা

By daily satkhira

September 28, 2022

নিজস্ব প্রতিনিধি: আশাশুনিতে এ এতিমের সম্পত্তি জালিয়াতি করে আতœসাতের মামলায় তদন্ত সম্পন্ন হয়েছে। বুধবার সকাল ১১ টায় এ তদন্ত সম্পন্ন হয়।

মামলা সূত্রে জানা যায়, আশাশুনি উপজেলার একসরা এলাকার মৃত সানাউল্লা মালীর ছেলে আনছার মালী ও মৃত আনোয়ার মালীর ছেলে খোকন মালী জাল দলিল সৃষ্টি করে একই উপজেলার উত্তর একসরা এলাকার মৃত আব্দুল হক মালীর ৬৬ শতক জমি আতœসাত করে ভোগ দখল করে আসছিল। মৃত আব্দুল হক মালী মৃত্যুবরণ করার পর তার এতিম সন্তান নাবালোক থাকার সুযোগে আনছার মালী ও খোকন মালী উপজেলার একসরা মৌজার ১৪১ নং সাবেক খতিয়ানে সাবেক ১৪৫ নং হাল ২০২ নং খতিয়ানে লিখিত ৯.৭৮ শতক জমির মধ্যে ৬৬ শতক সম্পত্তি সহ ৬০ টি দাগে ১৯৬৭ সালের ১২ মার্চ জাল দলিল করে (দলিল নং- ৫২৯/৬৭) ভোগ দখল করে আসছিল।

পরবর্তীতে জমির মূল মালিক মৃত আব্দুল হক মালীর ছেলে হাবিবুর রহমান সাবালক হওয়ার পর চলতি বছরের ২৬ আগষ্ট মৃত সানাউল্লা মালীর ছেলে আনছার মালী ও মৃত আনোয়ার মালীর ছেলে খোকন মালী হমকি দিয়ে জমির মালিক মৃত আব্দুল হক মালীর ছেলে হাবিবুর রহমান কে হুমকি দিয়ে বলেন, আমরা জাল দলিল সৃষ্টি করে সেটেলমেন্ট অফিস ব্যবহার করে তোর বাপের জমি নিজেরা করে নিয়েছি। ঘটনা জানতে পেরে সে সাতক্ষীরা রেজিষ্ট্রি অফিসের রেকর্ড রুম থেকে ৫২৯/৬৭ নং দলিলের কপি তুলে দেখা যায় আনছার মালী ও খোকন মালীর দলিলটি নকল। তখন মৃত জমির মূল মালিক মৃত আব্দুল হক মালীর ছেলে হাবিবুর রহমান চলতি বছরের ৩০ আগষ্ট “বিজ্ঞ আমলী আদালত ০৮ (আশাশুনি) সাতক্ষীরাতে একটি মামলা করে। মামলায় আদালত সাতক্ষীরা সদর সাব রেজিষ্ট্রি অফিসকে তদন্তের দায়িত্ব দেন। সদর সাব রেজিষ্ট্রার মশিউর রহমান বুধবার তদন্ত সম্পন্ন করেন। এসময় তিনি বলেন, আমি তদন্ত করেছি। আদালতে সব কাগজ জমা দেব। যা করার আদালত সব কিছু করবে।#