সাতক্ষীরা

সাতক্ষীরায় সীমান্তে কোটি টাকার মূল্যের ১০টি স্বর্নের বার সহ আটক- ১

By daily satkhira

October 11, 2022

নিজস্ব প্রতিনিধি : কোটি টাকা মূল্যের এক কেজি ১৬০ গ্রাম ওজনের ১০টি স্বর্নের বারসহ মোঃ জুলফিকার আলী(৪৪) নামের এক পাচারকারিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি)।

মঙ্গলবার সকাল ৯টা ২০ মিনিটে তাকে সাতক্ষীরা সদর উপজেলার বৈকারি সীমান্তের রুস্তুম আলীর বাড়ির সামনে রাস্তা থেকে এসব আটক করা হয়।

গ্রেপ্তারকৃত জুলফিকার আলী(৪৪) সাতক্ষীরা সদর উপজেলার খলিলনগর গ্রামের সলেমান মোল্লার ছেলে। সাতক্ষীরা বিজিবি-৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আল মাহমুদ জানান, গোপন খবরের ভিত্তিতে মঙ্গলবার সকাল ৯টা ২০ মিনিটে বৈকারী বিওপি ক্যাম্পের হাবিলদার রবিউল ইসলামের নেতৃত্বে বিজিবি সদস্যরা বৈকারি সীমান্তের আনছার আলীর সাইকেল মিস্ত্রীর দোকানের পাশে অভিযান চালায়। এ সময় সীমান্তের দিকে নাম্বারবিহীন মোটর সাইকেল চালক জুলিফকারকে রুস্তুম আলীর বাড়ির সামনে পাকা রাস্তা থেকে আটক করা হয়।

এ সময় তার শরীরে তল্লাশি করে তলপেটে বেঁধে রাখা একটি কাপড়ের ব্যাঘে থাকা ১০ টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।আটক স্বর্নের বারের ওজন এক কেজি ১৬০ গ্রাম। যার আনুমানিক মূল্য ৯৯ লাখ ৭৬ হাজার টাকা। এ সময় তার নাম্বারবিহীন এক লাখ টাকার মোটর সাইকেলটি আটক করা হয়। আটক হওয়া স্বর্ন সাতক্ষীরা ট্রেজারী অফিসে জমা দেওয়া হয়েছে। জিজ্ঞাসাবাদে সে বৈকারী গ্রামের সিরাজুল পাটনীর ছেলে হাসান ও মানিক ধাবকের ছেলে হারুনের মালিকানাধীন সোনার বাহক বলে জানায়।

সাতক্ষীরা সদর থানার পুলিশ পরিদর্শক মিজানুর রহমান জানান, এ ঘটনায় হাবিলদার রবিউল ইসলাম বাদি হয়ে জুলফিকার আলীর নাম উল্লেখসহ বৈকারী গ্রামের কুখ্যাত সোনাচোরাচালানি হাসান ও হারুনের নাম উল্লেখ করে মঙ্গলবার থানায় একটি মামলা দায়ের করেছেন। বিকেলে জুলফিকার আলীকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হবে।