সাতক্ষীরা

থানাঘাটায় মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, বাল্য বিবাহ ও যৌতুক মুক্ত সমাজ গঠনে সমাবেশ

By daily satkhira

October 15, 2022

মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, বাল্য বিবাহ ও যৌতুক মুক্ত সমাজ গঠনে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকাল ৫টায় থানাঘাটা চৌরাস্তার মোড়ে পীর কুতুব উদ্দিন আরব ও পীর শাহবুদ্দিন আরব আলী শাহ ওরফে মিয়া সাহেবের দরগাহ শরিফ পরিচালনা পরিষদ থানাঘাটা (বটতলা) এর আয়োজনে অনুষ্ঠিত সমাবেশ সভাপতিত্ব করেন, দরগাহ শরিফ পরিচালনা পরিষদের সভাপতি সরদার নজরুল ইসলাম।

কার্যনির্বাহী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক শেখ ফারুক হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপদেষ্টা এড. আকবর আলী, সহ-সভাপতি শেখ শওকত আলী, দরগাহ শরীফের খাদেম শেখ ফারুক হোসেন, দপ্তর সম্পাদক হাফিজুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম, তথ্য গবেষনা সম্পাদক জি এম রেজাউল করিম রেজা, যুগ্ম সম্পাদক শেখ জাহাঙ্গীর হোসেন, মো: মুনজুর আলী, জেলা নদী ,বন ও পরিবেশ রক্ষা কমিটির সভাপতি আদিত্য মল্লিক, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, দিদারুল আলম হেলাল, রিয়াজুল ইসলাম, নূরুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন,মাদক একটি সামাজিক ব্যধি। বর্তমান যুব সমাজ মাদকের ভয়াল গ্রাসে পড়ে ধ্বংসের দ্বার প্রান্তে পৌছে। যদিও বর্তমান সরকার মাদকের বিরুদ্ধে জিহাদ ঘোষনা করেছেন। কিন্তু তারপরও কতিপয় অসাধু রাজনৈতিক নেতা ও সরকারি কর্মকর্তাদের কারনে সমাজ থেকে মাদক নির্মূল করা যাচ্ছে না। তবে সরকারের এ উদ্যোগের পাশাপাশি পারিবারিক ও সামাজিকভাবে ঐক্যবদ্ধ হলে মাদক নির্মূল করা সম্ভব। এছাড়া বক্তারা আরো বলেন, কতিপয় ব্যক্তি দরগাহ শরিফের সম্পত্তি কৌশলে নিজেদের নামে রেকর্ড করে ভোগদখল করছেন। দ্রুত সময়ের মধ্যে এসব সম্পত্তি দরগাহ কমিটির কাছে ফেরত দেওয়ার আহ্বান জানান। প্রেস বিজ্ঞপ্তি

১৫/১০/২২