শ্যামনগর

শ্যামনগরের দরিদ্র পরিবারের ৪ বছরের শিশু তুহিন বাঁচতে চায়

By daily satkhira

October 16, 2022

নিজস্ব প্রতিনিধি: মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য। একটু সহানুভূতি কি পেতে পারে না অসহায় পরিবারের ৪ বছরের শিশু সন্তান তুহিন সরদার।

যে সময়টা কাটবে খেলার মাঠে, মায়ের কোলে, পিতার ঘাড়ে চড়ে কিন্তু বিধাতার কি নিয়ম আড়াই বছর বয়সে বালুতে খেলতে যেয়ে চোখে বালু পড়ে বাম চোখ নষ্ট হয়ে গেছে। এ অবস্থা দেখে তুহিনের মা তাকে ছেড়ে চলে গেছে। বৃদ্ধা দাদি হাফিজার কোলে উঠে নিজের জীবন বাঁচাতে সাহয্যের জন্যে ঘুরছে মানুষের দ্বারে দ্বারে। শিশু তুহিন মানুষের দিকে ফ্যালফ্যাল করে তাকিয়ে থাকে অনেকে সমান্য কিছু সাহায্য দিয়ে থাকে তাই দিয়ে চলে তার চিকিৎসা।

ডাক্তার বলেছে দ্রুত অপারেশন না করলে তাকে আর বাঁচানো যাবে না। তুহিন সরদার (৪) শ্যামনগর সদর ইউনিয়নের ফুলবাড়ি গ্রামের হাফিজ সরদারের ছেলে।

সংসার ও ছেলের চিকিৎসার খরচ চালাতে নিজেকে চালাতে হয় ভ্যান। তুহিন সরদারের অবস্থা দেখে তার মা দাদির কাছে রেখে চলে গেছে বাপের বাড়িতে। তুহিন সরদার দাদির কাছে থেকে বাঁচার সংগ্রাম চালিয়ে যাচ্ছে দাদি হাফিজা বেগম, আড়াই বছর আগে তুহিনের চোখ ভালো ছিল সে খেলা ধুলা করে বেড়াতো হঠাৎ একদিন বালু গাদায় খেলা করতে যেয়ে চোখে বালু পড়ে তার চোখ নষ্ট হয়ে যায়। এ অবস্থা দেখে তার মা তুহিনকে ছেড়ে চলে গেছে। ডাক্তার বলেছে তাড়াতাড়ি অপারেশন না করলে ক্যানসার হয়ে যাবে তাকে বাঁচাতে কঠিন হয়ে যাবে।

কিন্তু আমরা খুব গরীব মানুষ তার অপারেশনের জন্যে অনেক টাকার প্রয়োজন কথায় পাবো। তুহিনকে সাথে নিয়ে মানুষের দ্বারে দ্বারে সাহয্যে করছি,টাকা জমিয়ে ঢাকাতে নিয়ে তার অপারেশন করবো।

তুহিনকে অন্য শিশুদের মত স্বাভাবিকভাবে ফিরিয়ে আনতে সমাজের বিত্তবানদের ও সামাজিক সংগঠনগুলোকে এগিয়ে আসার অনুরোধ জানান। তার পরিবারের সাথে যোগাযোগ করতে পারেন ০১৭৫৬৭৭৪১১৪।

শ্যামনগর সদর ইউনিয়নের চেয়াম্যান এড: জহুরুল হায়দার বাবু বলেন, আমাদের পক্ষ থেকে তার অপারেশনের জন্যে সব ধরনের সহযোগিতা করা হবে।##