সাতক্ষীরা

সাতক্ষীরার এক কাঠ ব্যবসায়ীকে মিথ্যা অভিযোগে হয়রানি

By daily satkhira

October 21, 2022

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরার বাটকেখালী এলাকার চিহ্নিত প্রতারক আবুল কাশেম কর্তৃক এক কাঠ ব্যবসায়ীকে হয়রানির উদ্দেশ্যে মিথ্যা অভিযোগ ও অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে জনার্কীন সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সাতক্ষীরা শহরের বাটকেখালী গ্রামের মজিবুর রহমানের ছেলে আব্দুল মালেক।

তিনি বলেন আমি সাতক্ষীরা শহরে দীর্ঘদিন ধরে অত্যান্ত সুনামের সাথে কঠের ব্যবসায় পরিচালনা করে আসছি। সম্প্রতি বাটকেখালী গ্রামের মৃত মোজাহার আলীর পুত্র চাল মিস্ত্রি আবুল কাশেমকে আমার বাড়ির চাল মেরামতের জন্য বলি। সে অগ্রিম ১ হাজার টাকাও গ্রহণ করে। কিন্তু সময় মত চাল মেরামত না করে তালবাহানা করতে থাকে। এনিয়ে তার সাথে বিরোধ বাধে। এর জের ধরে আবুল কাশেম আমাকে হয়রানি করতে মরিয়া হয়ে ওঠে। তার সাথে আমার বা আমার পিতার কোন আর্থিক লেনদেন এমনকি কোন ধরনের যোগাযোগও নেই।

ওই বিরোধের জের ধরে হয়রানি করার জন্য আমার কাছে টাকা পাবে মর্মে সাতক্ষীরা সদর থানায় একটি মিথ্যা কাল্পনিক অভিযোগ দায়ের করে। গত ২৮ সেপ্টেম্বর ২০২২ তারিখে থানায় আমাদের উভয় পক্ষকে নিয়ে বসাবসি করলে সেখানে আবুল কাশেম কোন প্রমান দেখাতে পারেনি। তার পক্ষে স্বাক্ষী হিসেবে উপস্থিত মফিজুল ইসলাম লেনদেনের বিষয়ে কিছুই জানেন না বলে জানান।

আরো উপস্থিত ছিলেন কাঠ ব্যবসায়ী আব্দুস সালাম, আব্দুল হান্নান, শওকত, আব্দুস সালাম, হায়দার আলীসহ অনেকেই। সেখান থেকে বিতাড়িত হয়ে সাংবাদিকদের কাছে মিথ্যা তথ্য সরবরাহ করে স্থানীয় একটি দৈনিক পত্রিকায় আমার বিরুদ্ধে জঘন্য মিথ্যাচার করেছেন। আমি উক্ত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। তিনি আরো বলেন আবুল কাশেম সাতক্ষীরা শহরের একজন চিহ্নিত প্রতারক ও ভূমিদস্যু। অর্থের লোভে বিভিন্ন মানুষের জমি অবৈধভাবে দখলকরাসহ নানানভাবে হয়রানি করে। এছাড়া টাকা নিয়েও ঠিকমত কাজ না করে মানুষকে হয়রানি করে। আমার পিতা একজন পুরাতন কাঠমিস্ত্রি। তিনি দীর্ঘদিন অত্যান্ত সুনামের সাথে সাতক্ষীরা শহরের প্রাণ সায়র খাল এর ধারে কাজ করে আসছেন। এ পর্যন্ত কেউ তার বিরুদ্ধে কোন ধরনের অভিযোগ তুলতে পারেনি। অথচ আবুল কাশেম তার বিরুদ্ধেও কুৎস্য রটিয়ে আমার বৃদ্ধা পিতাকেও হয়রানির চেষ্টা চালিয়ে যাচ্ছে। আমার পিতা বর্তমানে অসুস্থ্য অবস্থায় রয়েছে। এই মিথ্যাচার নিয়ে আমি অত্যান্ত চিন্তিত হয়ে পড়েছি। যদিও প্রতারক কাশেম কোথাও কোন প্রমান দিতে পারেনি। তিনি ওই প্রতারক আবুল কাশেমের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ পূর্বক হয়রানির হাত থেকে আমাকেসহ আমার পিতাকে রক্ষা করতে সাতক্ষীরা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।