সাতক্ষীরা

সাতক্ষীরায় উন্নয়ন কার্যক্রমে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর অন্তর্ভূক্তি বিষয়ক মতবিনিময়

By daily satkhira

October 27, 2022

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরায় উন্নয়ন কার্যক্রমে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর অন্তর্ভূক্তি বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের ডিজিটাল কনফারেন্স রুমে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন, সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা তুজ জোহরা। প্রধান অতিথি ছিলেন, সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান।

নাগরিক উদ্যোগ খুলনার আয়োজনে মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন, সদর উপজেলা সমাজসেবা অফিসার শেখ সহিদুর রহমান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সঞ্জিব কুমার দাস, উপজেলা কৃষি অফিসার রাফিকুল ইসলাম, উপজেলা মৎস্য অফিসের মাঠ সহকারী তপেস সরকার, উপজেলা এ্যাডভোকেসি কমিটির সাধারণ সম্পাদক ড.দিলিপ কুমার দেব।

পিছিয়ে পড়া জনগোষ্ঠীর আর্থ-সামাজিক ও মানবাধিকার পরিস্থিতি বিষয়ক প্রাথমিক বক্তব্য উপস্থাপন করেন নাগরিক উদ্যোগ খুলনার বিভাগীয় সহকারী সমন্বয়কারী পলাশ দাস।

স্বাগত বক্তব্য রাখেন,নাগরিক উদ্যোগ খুলনার জেলা ভলান্টিয়ার দুলাল দাশ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সাংবাদিক রঘুনাথ খাঁ, সুন্দরবন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শেখ আফজাল হোসেনসহ এডভোকেসি নেটওয়ার্ক সদস্য, সিএসওসদস্য, সিবিওসদস্য ও প্রকল্পের চেইঞ্জ এজেন্টবৃন্দ। বক্তারা বলেন, নিজেদের ভাগ্যের পরিবর্তনের জন্য নিজেদেরকে আগে উদ্যোগ নিতে হবে। বাপ দাদার পেশা ধরে রেখে পিছিয়ে থাকলে কখনোই পরিবর্তন হবে না। বর্তমানে সরকার পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য বিভিন্ন সুযোগ সুবিধার ব্যবস্থা করেছেন। বিশেষ করে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মধ্যে থেকে তরুণদের প্রশিক্ষণ গ্রহণ করে দক্ষ মানব সম্পদে পরিনত হতে হবে। তাহলেই পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়ন করা সম্ভব।