সাতক্ষীরা

যুব ও নারী বান্ধব স্বাস্থ্য সেবার বর্তমান অবস্থা বিশ্লেষণ ও যুবদের অর্ন্তভুক্তির লক্ষ্যে সেবামুলক প্রতিষ্ঠানের সাথে সংলাপ

By daily satkhira

November 03, 2022

প্রেস বিজ্ঞপ্তি : যুব ও নারী বান্ধব স্বাস্থ্যসেবার বর্তমান অবস্থা বিশ্লেষণ ও সিদ্ধান্ত প্রক্রিয়ায় যুবদের অর্ন্তভুক্তির লক্ষ্যে স্থানীয় সরকার ও সেবামুলক প্রতিষ্ঠান কর্মকর্তাদের সাথে ফিংড়ী ইউনিয়ন পরিষদ হল রুমে এক সংলাপ অনুষ্ঠিত হয়েছে। ৩ নভেম্বর বৃহস্পতিবার সকাল ১০ ঘটিকায় বেসরকারী উন্নয়ন সংস্থা সিডো, সাতক্ষীরার বাস্তবায়নে একশনএইড বাংলাদেশ এর সহযোগিতায় অনুষ্ঠিত সংলাপে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা পরিবার পরিকল্পনার উপ-পরিচালক দীপক কুমার সাহা।

ফিংড়ী ইউনিয়ন পরিষদের সদস্য মাহফুজ সরদারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা পরিবার পরিকল্পনার গাজী বশীর আহম্মেদ, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা, মো: আব্দুস সেলিম, মেডিকেল অফিসার, জয়ব্রত ঘোষ, শেখ মহিবুর রহমান, মেডিকেল টেকনোলোজিষ্ট, (ইপিআই), জাহাঙ্গীর আলম, ইউপি সচিব ও প্রভাষক শেখ হেদায়েতুল ইসলাম।

স্বাগত বক্তব্য প্রদান করেন সিডো, সাতক্ষীরা’র প্রধান নির্বাহী শ্যামল কুমার বিশ^াস। প্রকল্পের কার্যক্রম উপস্থাপন করেন একশনএইড বাংলাদেশ এর ইন্সপেরিটর জিসান মাহমুদ। যুব ও নারী বান্ধব স্বাস্থ্যসেবার বর্তমান অবস্থা বিশ্লেষণ ও এ্যাকশন বিচার্স এবং সিদ্ধান্ত প্রক্রিয়ায় যুবদের অর্ন্তভুক্তির লক্ষ্যে পর্যালোচনা উপস্থাপন করেন কনস্যালটেন্ট মৃনাল কুমার সরকার। এছাড়া ও উপস্থিত ছিলেন, ইউপি সদস্য, মো: আরশাদ আলী, মো: ইউসুফ সরদার, খান আব্দুল হামিদ, আবু ছালেক, মো: জাহিদ্জুজামান, দীপংকর ঘোষ, মো: আব্দুর রাজ্জাক, রেবেকা সুলতানা, রতœা রাণী সরকার, সালমা খাতুন, সি এইচ, সি পি মাহফুজা খাতুন, নাবিদ ওয়াহিদ, মুর্শিদা খাতুন, আবু সাইদ, আলমগীর হোসেন, এম এ সি এম ডা: মো: খায়রুল হাসান ও বিভিন্ন যুব সংঘ থেকে আগত যুব নেতৃবৃন্দ।

সংলাপের উদ্দেশ্য যুবদের দক্ষতা উন্নয়নে বর্তমান অবস্থান, সম্ভাবনা ও চ্যালেঞ্জ সমুহ নিয়ে আলোচনা করা। যুবদের মানবসম্পদে পরিণত করার জন্য উপযুক্ত কর্মপরিবেশ সৃষ্টি করা। যুবদের ক্ষমতায়িত করা যাতে তারা জাতীয় উন্নয়নে অগ্রণী ভূমিকা রাখতে পাে র। জাতি গঠনে যুবরা স্বেচ্ছাসেবক ও মানবিক মনোভাব বিকাশ ঘটাবে এবং জলবায়ু পরিবর্তন মোকাবেলায় অনবদ্য ভূমিকা রাখবে।

সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন সিডোর প্রোগ্রাম অফিসার গিয়াস উদ্দীন। সার্বিক তত্বাবধানে ছিলেন মো: তহিদুজ্জামান, তহিদ, প্রকল্প সমন্বয়কারী, চন্দ্রশেখর হালদার, প্রোগ্রাম অফিসার, চন্দন কুমার বৈদ্য, ফাইন্যান্স অফিসার, রুবিনা খাতুন, বৈশাখী সুলতানা, মো: আলতাপ হোসেন প্রমুখ।