সাতক্ষীরা

বকচরা মাদ্রাসা নিয়ে ষড়ন্ত্রের অভিযোগ: শাস্তি দাবি

By daily satkhira

November 11, 2022

নিজস্ব প্রতিনিধি: সদরের বকচরা আহমাদিয়া দাখিল মাদ্রাসার সুষ্ঠু নিয়োগ পরীক্ষাকে কেন্দ্র করে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টায় লিপ্ত রয়েছে একটি কুচক্রি মহল।

জানা গেছে, চলতি বছরের ২১ অক্টোবর ওই মাদ্রাসায় আয়া ও ল্যাব এসিস্টেন্ট মোট দুইটি পদে নিয়োগ দেয়া হয়। ওই নিয়োগকে কেন্দ্র করে শুরু হয়েছে মাদ্রাসা ধ্বংসের ষড়যন্ত্রে। সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা অপবাদ দিয়ে ষড়যন্ত্রের অভিযোগও তুলেছেন এলাকাবাসী।

এব্যাপারে মাদ্রাসার সভাপতি আলহাজ্ব এড. এস, এম, হাসানউল্লাহ জানান, আমি দীর্ঘদিন এই মাদ্রাসার নির্বাচিত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছি। আমি সভাপতি নির্বাচিত হয়ে মাদ্রাসার জায়গা বাড়ানোসহ বহুতল ভবন নির্মাণ ও বিভিন্ন উন্নয়ন করেছি। গত ২১ অক্টোবর মাদ্রাসায় যোগ্যতার ভিত্তিতে যথা নিয়মে দুইটি পদে নিয়োগ দেয়া হয়েছে। কিন্তু স্থানীয় একটি কুচক্রী মহল মাদ্রাসার সুনাম ক্ষুন্ন ও নিজেদের ফায়দা লুটতে বিভিন্ন অপপ্রচার চালিয়ে যাচ্ছে। আমরা ওই অপপ্রচারের নিন্দা জানায়।

মাদ্রাসার সুপার মোঃ রমজান আলী জানায়, মাদ্রাসায় যোগ্যতার ভিত্তিতে দুইটি পদে নিয়োগ দেয়া হয়েছে। নিয়োগ পরীক্ষায় ডিজি প্রতিনিধি হুসাইন মোহাম্মাদ ও সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাহিদুর রহমান, এছাড়া মাদ্রাসার বিদ্যুৎসাহী সদস্য রবিউল ইসলাম, দাতা সদস্য মোঃ আইউব আলীসহ ম্যানেজিং কমিটি সকল সদস্যবৃন্দ উপস্থিত থেকে ওই নিয়োগ সম্পন্ন করেছেন। কিন্তু স্থানীয় একটি কুচক্রী মহল নিজের ফায়দা লুটতে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। এমনকি মাদ্রাসার সভাপতি একজন আর ওই ষড়যন্ত্রকারী আরেকজনকে সভাপতি দাবী করে বিভিন্ন অপপ্রচার চালিয়ে যাচ্ছে। যাকে সভাপতি দাবী করা হচ্ছে তিনি একজন সদরের জনপ্রতিনিধি। প্রকৃত পক্ষে তিনি এ মাদ্রাসার কেউ নয়। তিনি এঘটনায় ওই ষড়যন্ত্রকারীর শাস্তির দাবী জানান।

সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাহিদুর রহমান জানায়, বকচরা আহমাদিয়া দাখিল মাদ্রাসায় সঠিক নিয়মে যোগ্যতার ভিত্তিতে নিয়োগ প্রদান করা হয়েছে। এখানে কোন অনিয়মের আশ্রয় নেয়া হয়নি।