কলারোয়া

কলারোয়ার লাঙ্গলঝাড়া মাদ্রাসায় পাতানো নিয়োগ বোর্ডে নিরাপত্তাকর্মী নিয়োগের পায়তারা

By daily satkhira

November 16, 2022

কলারােয়া প্রতিনিধি: কলারোয়ার লাঙ্গলঝাড়া আদর্শ দাখিল মাদ্রাসায় দূনীতির মাধ্যমে আয়া ও নিরাপত্তাকর্মী নিয়োগের নিয়ে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা শিক্ষা অফিসে দরখাস্ত দেয়া হয়েছে। বুধবার (১৭নভেম্বর) সকালে ওই সকল দপ্তরে লিখিত ভাবে অভিযোগ করেন উপজেলার লাঙ্গলঝাড়া গ্রামের মৃত আব্দুল খালেকের ছেলে আব্দুল কাদের। তিনি লিখিত অভিযোগে বলেন-লাঙ্গলঝাড়া আদর্শ দাখিল মাদ্রাসায় আয়া ও নিরাপত্তাকর্মী পদে লোক নিয়োগ করা হবে।

কিন্তু ওই মাদ্রাসা প্রতিষ্ঠাকালীন সময়ে তার পিতা আব্দুল খালেক ১বিঘা জমি দান করেন। সম্প্রতি মাদ্রাসায় নতুন ম্যানেজিং কমিটি গঠনের পরে নিরাপত্তাকর্মী আয়া পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

তিনি আরো বলেন-তার ছেলে আব্দুল আলিম রাজু নিরাপত্তাকর্মী পদে নিয়োগের জন্য আবেদন করেন। পরে তার ছেলেকে নিয়োগের বিষয়ে মাদ্রাসার সুপার আবুল খায়ের এর সঙ্গে যোগাযোগ করলে ১১লাখ টাকা দিলে নিয়োগ দেয়া হবে জানান। সেখানে উক্ত মাদ্রাসার সহকারী শিক্ষক আব্দুল গফুর উপস্থিত ছিলেন। জমিদাতা হিসেবে তার ছেলে ৮লাখ টাকায় নিয়োগ দেয়ার জন্য অনুরোধ করেন। কিন্তু তাতে রাজি না হয়ে লাঙ্গলঝাড়ার ৮নং ওয়ার্ডের জামায়াত পরিবারের সদস্যর কাছ থেকে ১১লাখ টাকা নিয়ে নিরাপত্তাকর্মী ও ওই ওয়ার্ডের এক গ্রাম ডাক্তারের স্ত্রীর কাছ থেকে ১০লাখ টাকা নিয়ে নিয়োগের প্রস্তুতি চুড়ান্ত করেছে বলে তিনি অভিযোগ করেন। আগামী শুক্রবার এই পাতানো নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে তিনি জানান। এদিকে মাদ্রাসার সুপার আবুল খায়ের এর ফোন বন্ধ থাকায় তার মন্তব্য নেয়া সম্ভব হয়নি। তবে ওই মাদ্রাসার সভাপতি সকল অভিযোগ মিথ্যা দাবী করেন। তিনি বলেন সচ্ছভাবে এই নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে।