কলারোয়া

কলারোয়ায় বিদ্যালয় বন্ধ রেখে সভাপতির ছেলের বৌ-ভাত

By daily satkhira

November 16, 2022

কলারোয়া প্রতিনিধি :

সাতক্ষীরার কলারোয়া উপজেলার মমতাজ আহমেদ মাধ্যমিক বিদ্যালয় বন্ধ করে ছেলের বিয়ের বৌ-ভাত অনুষ্ঠান করছেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এরশাদ আলী। বুধবার (১৬ নভেম্বর) ওই বিদ্যালয়টি বন্ধ রেখে বিদ্যালয় প্রাঙ্গণে এ অনুষ্ঠানের আয়োজন করেন তিনি। এরশাদ আলী উপজেলার যুগিখালি ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি সদস্য এবং ইউনিয়ন আওয়ামী লীগের নেতা।

এঘটনায় বিদ্যালয়টির প্রধান শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে উপজেলা শিক্ষা কর্মকর্তা।

স্থানীয়রা জানান, বিদ্যালয়টির কার্যক্রম বন্ধ করে সকাল থেকেই বিদ্যালয়ের একপাশে চলছিল রান্না-বান্না। আর মাঠজুড়ে করা হয়েছে বৌ-ভাতের অতিথি আপ্যায়নের প্যান্ডেল।

এব্যাপারে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এরশাদ আলী বলেন, সংশ্লিষ্টদের অনুমতি নিয়েই অনুষ্ঠানটির আয়োজন করেন তিনি। এখানে আমার কী দোষ? প্রশ্ন রেখে তিনি বলেন, আমি আমার ছেলের বিয়ে উপলক্ষ্যে বিদ্যালয়টির সকল শিক্ষককে দাওয়াত করি। তারা আমাকে বিদ্যালয় প্রাঙ্গণে বৌ-ভাত অনুষ্ঠানের আয়োজনের কথা জানাই। আমি তাদের কথায় বিদ্যালয় প্রাঙ্গণে বৌ-ভাত অনুষ্ঠানের আয়োজন করি। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমিতো বিদ্যালয় বন্ধ রাখার কেউ না, নাইবা বিদ্যালয়টি বন্ধ রাখার ক্ষমতা রাখি। বিদ্যালয়টি কেন বন্ধ রাখা হয়েছে সেটা বিত্যালয়টির শিক্ষকরা বলতে পারবেন।

এব্যাপারে বিদ্যালয়টির প্রধান শিক্ষক শফিকুল ইসলামের সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কলারোয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মীর মোস্তাফিজুর রহমান বলেন, বিদ্যালয় বন্ধ করে বিয়ের আয়োজনের বিষয়ে তিনদিনের ভিতরে বিদ্যালয়টির প্রধান শিক্ষককে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে। উত্তর পেলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।