সাতক্ষীরা

সাতক্ষীরা জেলায় দুনীতির বিরুদ্ধে তিন সংগঠনের প্রতিবাদ সভা

By daily satkhira

November 20, 2022

প্রেস বিজ্ঞপ্তি : সাতক্ষীরা জেলার তিন সংগঠনের আয়োজনে দুর্নীতির প্রতিবাদে ও ভুমিদসু্যুদের হাত থেকে খাস জমি উদ্ধারসহ ভুমিহীনদের পুনঃ বাসনের আদায়ের দাবিতে পথ সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার বিকেলে সাতক্ষীরা কালীগঞ্জ সড়কের শহরের তুফান কোম্পানি মোড়স্থ জেলা ভুমিহীন সমিতি, জেলা নদী বন ও পরিবেশ রক্ষা কমিটি এবং বাংলাদেশ দলিত পরিষদ সাতক্ষীরা জেলা শাখার নেতৃবৃন্দ যৌথ আয়োজনে পথসভা অনুষ্ঠিত হয়। সাতক্ষীরা জেলা ভুমিহীন সমিতির সভাপতি কওছার আলীর সভাপতিত্বে পথসভায় বক্তারা বলেন, সাতক্ষীরার প্রত্যেক সরকারী অফিসে কিছু সংশ্লিষ্ট দুনীতিবাজ ও সরকারী কর্মকর্তারা উন্নয়নের নামে সরকারী বরাদ্দ টাকা লুটপাট করে দুধের সর খেয়ে চলে যাচ্ছে।

মুজিববর্ষ ঘর ভুমিহীনদের দেওয়ার নামে প্রকৃত ভুমিহীনদের ঘর না দিয়ে স্বজনপ্রীতি করে টাকার বিনিময়ে ঘর দেওয়া হয়েছে। সাতক্ষীরায় শত শত খাস জমি ভুমিদস্যুরা করে খাচ্ছে। কিন্তু প্রশাসন সেদিকে নজর না দিয়ে সরকারী টাকা লুটপাট করার জন্য ভুমিহীনদের জন্য জমি কিনছে। তাই ভুমিদস্যুদের হাত থেকে খাস জমি উদ্ধার করে ভুমিহীনদের পুনঃ বাসন করতে হবে। প্রাণ সায়ের খাল ও বেতনানদী, মরিচাপ নদী খননের দুনীতি হয়েছে। সঠিক ভাবে খনন করা হয়নি। সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আর এমও আহমেদ আল মারুফ, রেডিও টেকনোলজিস মেডিকেল অফিসার আব্দুল হালিম, , টেকনোলজি (প্যাথোলিজ) মেডিকেল হাসপাতাল গিলে খাচ্ছে।

তাদের দুনীতির কারনে স্বাস্থ্যসেবায় রোগীরা বঞ্চিত হচ্ছে। হাসপাতালের কর্তব্যরত ডাক্তারদের অবহেলায় কাতরাতে কাতরাতে রোগী মারা যায়। ডাক্তাররা ঔষধ কোম্পানির লোকজনের সাথে মিটিং ব্যস্ত থাকেন। তাদের রোগী দেখার সময় থাকে না। রোগীরা ঔষধ পায় না। হাসপাতালে ব্যয়ের নামে ভাউচার করে লুটপাট করে খাচ্ছে। তাই অবিলম্বে হাসপাতালের দুনীতি বন্ধ করতে হবে। রোগীদের নিয়মিত স্বাস্থ্যসেবা দিতে হবে। মেডিকেল হাসপাতালে আরএমও আহমেদ আল মারুফ গোপনে মোটা অংকের টাকার বিনিময়ে স্বেচ্ছাসেবক জনবল নিচ্ছেন।

জেলার বিভিন্ন স্থানে শিক্ষা প্রতিষ্ঠান ও ঘনবসতি এলাকায় অবৈধ ভাবে ইটভাটা গড়ে উঠার কারনে পরিবেশ দূষিত সহ নানা রোগে আক্রান্ত হয়ে পড়ছে। জেলার বিভিন্ন স্থানে শিক্ষা প্রতিষ্ঠান ও ঘনবসতি এলাকায় অবৈধ ভাবে ইটভাটা বন্ধ করতে হবে। বক্তব্য রাখেন, জেলা ভুমিহীন সমিতির সাধারণ সম্পাদক আব্দুস সামাদ, জেলা নদী বন ও পরিবেশ রক্ষা কমিটির সভাপতি আদিত্য মল্লিক, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সাংবাদিক সেলিম হোসেন, বাংলাদেশ দলিত পরিষদ সাতক্ষীরা জেলা শাখার সভাপতি গৌরপদ দাস, ভুমিহীনের সহ সভাপতি শেখ শওকত আলী, হাফিজুর রহমান, শাহাজান আলী ছোট বাবু, ইউসুফ আলী, রিয়াজুল ইসলাম, শফিকুল ইসলাম, শাহানারা খাতুন রিনা, সাহিদা খাতুন, দলিত সদস্য বিশ্বজিত, চায়না মন্ডল প্রমূখ।