সাতক্ষীরা

সাতক্ষীরায় অতিথি পাখি রক্ষায় জনসচেতনতা তৈরির জন্য পরিবেশ ক্লাব উঠান বৈঠক

By daily satkhira

November 25, 2022

প্রেস বিজ্ঞপ্তি : প্রকৃতি ও পরিবেশের সুরক্ষায় অতিথি পাখি শিকার বন্ধে জনসচেতনতা তৈরির জন্য পরিবেশ ক্লাব বাংলাদেশ সাতক্ষীরা শাখা উঠান বৈঠক এর আয়োজন করে।

শুক্রবার (২৫) বিকালে সাতক্ষীরা জেলাধীন দেবহাটা উপজেলার কুলিয়া ইউনিয়নের গোবরাখালী গ্রামে পরিবেশ বন্ধুদের নিয়ে চা চক্র অনুষ্ঠিত হয়।

পরিবেশ ক্লাব বাংলাদেশ সাতক্ষীরার সাধারণ সম্পাদক কর্ণ বিশ্বাস কেডির সঞ্চালনায়, মানবাধিকার কর্মী ও পরিবেশক্লাব এর উপদেষ্টা রুহুল আমিন ময়নার সভাপতিত্বে উঠান বৈঠকে উপস্থিত ছিলেন তরুণ কবি ও লেখক তারিক ইসলাম, অবসর প্রাপ্ত স্কুল শিক্ষক মোঃ মোশারফ হোসেন,কলেজ ছাত্র মোঃ জাহিদুল ইসলাম, কৃষক মোঃ রফিকুল ইসলাম, হাফিজুল ইসলাম,সাহেব আলী,আব্দুর রহিম, আবু হাসেম প্রমুখ।

এসময় বক্তারা বলেন, পাখি প্রকৃতির অলঙ্কার। অতিথি পাখি আমাদের উপকারী বন্ধু। বিশেষ করে পরিবেশ রক্ষার ক্ষেত্রে এসব পাখির বড় ভূমিকা রয়েছে। অতিথি পাখিদের প্রতি আমাদের যতœশীল হতে হবে।

অতিথি পাখি ফসল ও শাকসবজির ক্ষতিকর পোকামাকড় খেয়ে কৃষকের উপকার করে পাশাপাশি ফলন বৃদ্ধিতে সহায়তা করে।প্রকৃতি ও পরিবেশের সুরক্ষায় অতিথি পাখি শিকার বন্ধ করতে হবে। তা না হলে জীববৈচিত্র্য হুমকির মুখে পড়বে। কর্ণ