তালা

সাতক্ষীরায় টাকা চুরির অপবাদে এক শিশুকে নির্যাতন

By daily satkhira

December 01, 2022

নিজস্ব প্রতিনিধি :

সাতক্ষীরার তালায় টাকা চুরির অপবাদে এক শিশুকে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে এক ইউপি সদস্যের বিরুদ্ধে। নির্যাতনে গুরুতর আহত শিশু রমজান আলী(১২) বর্তমানে সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

শিশু রমজান তালা উপজেলার মদনপুর হাতবাঁশ গ্রামের ভ্যান চালক আজহারুল ইসলামের পুত্র। রমজান অভনগর হাফিজিয়া মাদ্রাসার ছাত্র।

গত ৩০ নভেম্বর বিকালে তালা উপজেলার মদনপুর হাতবাঁশ গ্রামে এ ঘটনা ঘটে।

আহত রমজান আলীর পিতা আজহারুল ইসলাম বলেন, নভেম্বর মাসের ১০ তারিখে তেতুলিয়া ইউনিয়ন পরিষদের ৩ নং ওয়ার্ডের মেম্বর আমিনুর রহমানের বাড়ি থেকে ১ লক্ষ টাকা চুরি হয়ে যায়। ঘটনার প্রায় ২২ দিন ৩০ নভেম্বর বুধবার আমার ছেলে মাদ্রাসা থেকে বাড়ি আসলে তাকে আটকে টাকা চুরির অপবাদ দিয়ে মেম্বর আমিনুর, তার ভাই শামীম ও মাসুদ অমানুষিক নির্যাতন করে। নির্যাতনের একপর্যায়ে আমার শিশু পুত্র তাদের টাকা নিয়েছে মর্মে স্বীকার করিয়ে নেয়।

সে সময় স্থানীয়রা গুরুতর আহত অচেতন অবস্থায় আমার পুত্রকে উদ্ধার করে তালা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। কিন্তু তার অবস্থার অবনতি হওয়ায় তালা স্বাস্থ্য কমপ্লেক্স সাতক্ষীরা সদর হাসপাতালে প্রেরণ করেন। বর্তমানে শিশু রমজানের অবস্থার কোন উন্নতি হয়নি বলে চিকিৎসকের বরাত দিয়ে তার পিতা এ প্রতিনিধিকে নিশ্চিত করেছেন।

এবিষয়ে অভিযুক্ত ইউপি সদস্য আমিনুর রহমান বলেন, টাকাটা ও নিয়েছে। সেটি স্বীকার করানোর জন্য টুকটাক মারপিট করা হয়েছে। তবে গুরুতর আহত হওয়ার মত মারপিট করা হয়নি। কিন্তু মারপিট করা না হলে অচেতন হল কিভাবে এমন প্রশ্নের জবাবে কোন সদুত্তর তিনি দিতে পারেননি।

তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা চৌধুরী রেজাউল করিম বলেন, মারপিটের ঘটনাটি মৌখিকভাবে আমরা শুনেছি। কিন্তু কোন অভিযোগ পায়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।