শ্যামনগর

গাবুরায় ব্রতীর খাদ্য ও পুষ্টির টাকা প্রদান

By daily satkhira

December 02, 2022

নিজস্ব প্রতিনিধি : শ্যামনগর উপজেলার গাবুরায় ছিন্নমুল শিশুর খাদ্য ও পুষ্টি বাবদ নগদ টাকা বিতরণ উদ্বোধন করা হয়েছে।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার আক্তার হোসেন। বিশেষ অতিথী হিসাবে ছিলেন সহকারী ভূমি কর্মকর্তা আছাদুজ্জামান, গাবুরা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মাসুদুল আলম। এছাড়া উপস্থিত ছিলেন গাবুরার ৭,৮ ও ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্যগণসহ বিভিন্ন সেচ্ছাসেবি সংগঠনের নেতৃবৃন্দ। অনুষ্ঠানে বক্তারা ব্রতীর দির্ঘ্য এক দশক গাবুরায় অনাথ শিশু প্রতিপালন ও ভাসমান স্বাস্থ্যসেবা কার্যক্রমের প্রসংশা করেন।

২০২২ থেকে ২০২৪ সাল পর্যন্ত ৩ বছরের শিশু সুরক্ষা প্রকল্প থেকে শিশুরা প্রতি মাসের জন্য ৮০০ নগদ টাকা, প্রয়োজনীয় পোশাক, শিক্ষা উপকরণ পাবে। উল্যেখ্য ব্রতী সমাজ কল্যাণ সংস্থা বাংলাদেশের বিভিন্ন জেলায় মানবাধিকার, সুশাসন, নিরাপদ পানি ও পরিবেশ নিয়ে কাজ করে আসছে।

গাবুরায় নর্থ আমেরিকান বাংলাদেশি ইসলামিক কমিউনিটি (নাবিক) এর সহায়তায় ব্রতী সমাজ কল্যাণ সংস্থার শিশু সুরক্ষা প্রকল্পের কর্ম এলাকা গাবুরার ডুমুরিয়া ঈদগাহ মাঠে উপকারভোগী ৭ ও ৮ নং ওয়ার্ডের ইয়াতিম, পিতা ও মাতা হারা, প্রতিবন্ধি ও প্রান্তিক নারী প্রধান এবং অতিদরিদ্র ৭৬ জন শিশুর জন প্রতি ৩২০০ টাকা করে বিতরণ করা শুরু হয়েছে। পর্যায়ক্রমে আগামী ৩ দিনে সকল উপকারভোগী ৩০০ পরিবারে মাসিক এ টাকা বিতরণ করা হবে।