সাতক্ষীরা

কর্মশালায় যোগ দিতে ব্যাংককে প্রেরণার নির্বাহী পরিচালক শম্পা

By daily satkhira

December 05, 2022

নিজস্ব প্রতিনিধি স্বেচ্ছাসেবী সংস্থা ”প্রেরণা’ এর নির্বাহী পরিচালক শম্পা গোস্বমী কোভিড-১৯ এর সংক্রামক ব্যাধী করোনা মহামারীর সময়ে নারীর প্রতি সহিংতা প্রতিরোধ, দূর্যোগকালীন সময়ে নারী ও কিশোরীদের মনোসামাজিক স্বাস্থ্যের উন্নয়নে ভুমিকা রাখায় তিনি থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে গেছেন একটি সেমিনারে যোগ দিতে।

তিনি সেখানে নারী জাগরণের অভিজ্ঞতা বিনিময় ও নারীর প্রতি সহিংসতা প্রতিরোধমূলক কর্মশালায় অংশ নেবেন। ৬ ডিসেম্বর থেকে ১১ ডিসে¤বর পর্যন্ত তিনি সেখানে অবস্থান করে তার অভিজ্ঞতাসহ নানা বিষয় সেমিনারে কথা বলবেন।

প্রেরণার নির্বাহী পরিচালক শম্বা গোস্বামী বাংলাদেশের দক্ষিণ-পশ্চিম অঞ্চলে জলবায়ু অভিঘাত ও প্রতিনিয়ত প্রাকৃতিক দূর্যোগে জর্জরিত জনগোষ্ঠিকে জেন্ডার ভিত্তিক নারীদের ন্যায্যতার ভিত্তিতে সমাজ বিনির্মাণে নারীর অর্থনৈতিক ক্ষমতায়ন সৃষ্টি, নারীর প্রতি সহিংতা প্রতিরোধ, কিশোরীদের মাসিক স্বাস্থ্য উন্নয়ন, দূর্যোগ প্রতিরোধে বিভিন্ন সতকর্তামূলক কার্যক্রম, দূর্যোগকালীন সময়ে নারী ও কিশোরীদের মনোসামাজিক স্বাস্থ্যের উন্নয়নে ভুমিকা রেখে চলেছে।

কর্মশালায় যোগদানের উদ্দেশ্যে গতকাল সোমাবার সকাল সাড়ে ১১টায় থাই এয়ারলাইনসে ঢাকা শাহাজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে ব্যাংককে যাত্রা করেন। কর্মশালায় অংশগ্রহণ যাতে দেশে ফিরে নারীদের ক্ষমতায়নে ভুমিকারাখতে পারেন তার জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।