সাতক্ষীরা

সাতক্ষীরায় জেন্ডার ভিক্তিক সহিংসতা প্রতিরোধ ১৬ দিবস সক্রিয়তা কার্যক্রম র্শীষক এ্যাডভোকেসী

By daily satkhira

December 08, 2022

সাতক্ষীরায় জেন্ডার ভিক্তিক সহিংসতা প্রতিরোধ ১৬ দিবস সক্রিয়তা কার্যক্রম র্শীষক এ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত হয়েছে। ৮ ডিসেম্বর সম্প্রীতি এইড ফাউন্ডেশন এর আয়োজনে সোনারগাঁ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলার জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ মোঃ নজরুল ইসলাম।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর বাসু দেব বসু, জেলা তথ্য অফিসার, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা প্রতিনিধি সমাজ সেবা উপ-পরিচালক সন্তোষ কুমার নাথ, যুব উন্নয়ন অধিদপ্তর উপ- পরিচালক আশীষ কুমার মন্ডল, ইন্সেপেক্টর অফ ট্যাক্স সাইফুদ্দীন আহমেদ, কানাডা হাই কমিশনের প্রতিনিধি সামাইয়া করিম ও আমিচি ডি ফান্সেসকোর ভাইস প্রেসিডেন্ট ক্লেলিয়া পেজাল্লি।

সম্প্রীতি এইড ফাউন্ডেশনের ভাইস প্রেসিডেন্ট দেবেন্দ্র নাথ গাইনের সভাপত্বিতে অনুষ্ঠিত সভার শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন সংস্থার সহকারী পরিচালক মলি মন্ডল। সভার মূল প্রবন্ধ উপস্থাপন করেন সংস্থার নির্বাহী পরিচালক সভারঞ্জন শিকদার। প্রধান অতিথির বক্তব্যে জনাব আলহাজ¦ মোঃ নজরুল ইসলাম বলেন, ১৬ দিবস সক্রিয়তা কার্যক্রমের মাধ্যমে আমাদের নারী ও কন্যা শিশুদের সুরক্ষা দিতে হবে। তিনি আরও বলেন, প্রতিবন্ধী কন্যা শিশুদের জন্য নিরাপদ আশ্রয়স্থল তৈরি করতে হবে। তিনি সম্প্রীতি এইড ফাউন্ডেশন এর আয়োজনের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

ধারাবাহিকভাবে সরকারী-বেসরকারী সংস্থা থেকে আগত বিশেষ অতিথি হিসেবে উপস্থিত সকলেই নিজ নিজ অবস্থান থেকে বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানটি পরিচালনা ও সঞ্চালনা করেন সম্প্রীতি’র প্রোগ্রাম অফিসার রেহেনা পারভীন। প্রেস বিজ্ঞপ্তি