সাতক্ষীরা

সাতক্ষীরায় নানা কর্মসূচির মধ্য দিয়ে বেগম রোকেয়া দিবস উদযাপন

By daily satkhira

December 09, 2022

নিজস্ব প্রতিনিধি ঃ “সবার মাঝে ঐক্য গড়ি নারী ও শিশু নির্যাতন বন্ধ করি” এই প্রতিপাদ্যে সাতক্ষীরায় বেগম রোকেয়া দিবস ২০২২ উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে র‌্যালি, মানবন্ধন, আলোচনা সভা ও জয়িতাদের সম্মাননা প্রদান করা হয়েছে। জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর সাতক্ষীরার আয়োজনে ও জেলা প্রশাসন সাতক্ষীরার সার্বিক সহযোগীতায় শুক্রবার সকাল ১০ টায় সাতক্ষীরা খুলনার রোড মোড় থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যলয়ে সামনে মানববন্ধনে মিলিত হয়। পরে মানববন্ধন শেষে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মো. এ. কে. এম শফিউল আযম এর সভাপতিত্বে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপজেলা পর্যায়ে ২০২২ সালে সাতক্ষীরা সদর উপজেলার “জয়িতা অন্বেশনে বাংলাদেশ” শীর্ষক কর্মসূচীর আওতায় ৫জন শ্রেষ্ঠ নারী ও জেলা পর্যায়ে নির্বাচিত পাঁচ ক্যাটাগরীতে ৫জন শ্রেষ্ঠ নারীকে জয়িতা পুরস্কার প্রদান করেন ডিডিএলজি এর উপ-পরিচালক মাশরুবা ফেরদৌস।

এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) কাজী আরিফুর রহমান, জাতীয় মহিলা সংস্থা সাতক্ষীরার চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জ্যোৎস্না আরা।

এসময় বক্তব্য রাখেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল আমিন, ওসিসি কর্মকর্তা আব্দুল হাই সিদ্দিক, জয়ীতাদের মধ্যে বক্তব্য রাখেন চায়না ব্যানার্জী, জেলা মহিলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক তহামিনা ইসলাম, সুশীলনের সহকারী পরিচালক মনিরুজ্জামান প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, নারীকে সম্মান করা প্রতিটি পুরুষের দায়িত্ব। সমাজে মেয়েদের ইভটিজিং করা হয়। যারা ইভটিজিং করে তাদের চিন্তা করতে হবে নিজের ঘরেও মা বোন আছে। আমাদের এই দিবস থেকে শিক্ষা নিতে হবে। নারীরা সমাজে পিছিয়ে থাকবে না। তাদেরকে স্বশিক্ষায় শিক্ষা প্রদান করতে হবে। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন, মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার ফাতেমা তুজ জোহরা।