সাতক্ষীরা

সাতক্ষীরায় বাংলাদেশ যুব মৈত্রী’র ৬ষ্ঠ জেলা সম্মেলন

By daily satkhira

December 10, 2022

নিজস্ব প্রতিনিধি :

বেকারত্ব-বৈষম্য ও দুর্নীতি রুখে দাঁড়াও, সাম্প্রদায়িক ও সা¤্রাজ্যবাদী আগ্রাসন রুখো, কর্মসংস্থান ও বেকার ভাতার লড়াইয়ে যুবশক্তি ঐক্যবদ্ধ হও শ্লোগানে সাতক্ষীরায় বাংলাদেশ যুব মৈত্রী’র ৬ষ্ঠ জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে জেলা শিল্পকলা একাডেমিতে বাংলাদেশ যুব মৈত্রী সাতক্ষীরা জেলা শাখার আয়োজনে জেলা যুব মৈত্রী সভাপতি অধ্যক্ষ শিব পদ গাইন এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য মুস্তফা লুৎফুল্লাহ এমপি।

উক্ত সম্মেলনে উদ্বোধনী বক্তব্য রাখেন, বাংলাদেশ যুব মৈত্রী’র কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি যুব নেতা তৌহিদুর রহমান। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জেলা যুব মৈত্রী’র সাধারণ সম্পাদক মফিজুল হক জাহাঙ্গীর।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড মহিবুল্লাহ মোড়ল, সাধারণ সম্পাদক কমরেড ফাহিমুল হল কিসলু, জেলা ওয়ার্কার্স পার্টির সম্পাদক মন্ডলীর সদস্য কমরেড ময়নূল হাসান, কমরেড স্বপন কুমার শীল, কেন্দ্রীয় যুব মৈত্রী’র সাংগঠনিক সম্পাদক অধ্যাপক রেজোয়ান রাজা, কেন্দ্রীয় ছাত্র মৈত্রী’র সাধারণ সম্পাদক অদিতি আদৃতা সৃষ্টিসহ আরো অনেকে।

সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন, জেলা যুব মৈত্রী’র সাংগঠনিক সম্পাদক প্রভাষক বিশ^নাথ কয়াল।

সম্মেলনে কাউন্সিলরদের সমর্থনে অধ্যক্ষ শিব পদ গাইনকে সভাপতি এবং মফিজুল হক জাহাঙ্গীরকে সাধারণ সম্পাদক করে যুব মৈত্রী’র ৩৯ সদস্য বিশিষ্ট জেলা কমিটি গঠন করা হয়।

সম্মেলনে প্রধান অতিথি বলেন, মুক্তিযুদ্ধে আমাদের অঙ্গীকার ছিলো শোষনমুক্ত একটি অসাম্প্রদায়িক,গণতান্ত্রিক বাংলাদেশ গড়ে তোলা। কিন্তু স্বাধীনতার ৫১ বছর পরও সেই শোষনমুক্ত একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলা সম্ভব হয়নি। মুক্তিযুদ্ধের অসম্পন্ন কাজটি সম্পন্ন করা বাংলাদেশ যুব মৈত্রী’র একান্ত কাজ। যুব মৈত্রী যদি সেটি করতে না পারে তাহলে যুব মৈত্রীর উদ্দেশ্য সফল হবে না।

সাতক্ষীরায় সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে যুব মৈত্রীকে রুখে দাঁড়াতে হবে। সাম্প্রদায়িকতার ছোবলে সাতক্ষীরা আর যেন কখনো রক্তাক্ত না হয় সে বিষয়ে খেয়াল রাখতে হবে।