সাতক্ষীরা

প্রয়াত স্বামীর সম্পত্তির ভাগ না পেয়ে একমাত্র সন্তানকে নিয়ে দিশেহারা এক বিধবা নারী

By daily satkhira

December 12, 2022

নিজস্ব প্রতিনিধি : প্রয়াত স্বামীর সম্পত্তি থেকে বিতাড়িত হয়ে একমাত্র সন্তানকে নিয়ে ৩ বছর ধরে পথে পথে ঘুরছেন এক অসহায় বিধবা নারী। দেবরের চক্রান্তে দিশেহারা হয়ে পড়েছেন ওই বিধবা নারী সাহিদা আনছারী রুমী। আদালতের নির্দেশনাও মানছেন না দেবর ফিংড়ী ইউনিয়নের ফয়জুল্লাহপুর গ্রামের মৃত আশরাফ উদ্দীনের পুত্র নাছির উদ্দীন।

ভুক্তভোগী বিধবা নারী সাহিদা আনছারী রুমি জানান, বিগত ২০১৯ সালের ৪ ফেব্রুয়ারী আকর্স্মিকভাবে মৃত্যু বরণ করেন স্বামী বিশিষ্ট ঠিকাদার হেলাল উদ্দিন। স্বামী হেলাল উদ্দিনের ঔরশে হুমায়রা আফিয়া রুমি (৮) নামের একটি কন্যা সন্তান রয়েছে তার।

স্বামীকে হারিয়ে দিশেহারা সাহিদা আনছারী রুমিকে মুনজিতপুরস্থ স্বামীর বাড়িত থেকে তাড়িয়ে দেয় দেবর নাছির উদ্দীন। এছাড়া ফয়জুল্লাহপুর স্বামীর নিজ নামীয় তিন বিঘা আম বাগান, দ্ইু বিঘা ঘের এবং দুই তলা বাড়ি থাকলেও কোন কিছুরই ভাগ দিতে চান না দেব নাছির উদ্দীন।

ওয়ারেশ হিসেবে প্রাপ্য সম্পত্তির ভাগ না দিয়ে তালবাহানা করতে থাকে। এমনকি সুচতুর নাছির উদ্দীন প্রয়াত ভাইয়ের স্ত্রী সাহিদা আনছারী রুমির বিরুদ্ধে নানা অপ্রচার সহ মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানির হুমকি প্রদর্শন করতে থাকে। একপর্যায়ে আদালতে নাছির উদ্দীন মামলা দায়ের করলেও বিজ্ঞ আদালত গত ৬ ফেব্রুয়ারী ২০২২ তারিখে নাছির উদ্দীনের মামলার স্টে অর্ডার দেন। এরপরও নাছির উদ্দীন সম্পত্তির ভাগ না দিয়ে নানাভাবে হয়রানি করে যাচ্ছেন।

এদিকে, ৮ বছর বয়সী কন্যা সন্তানকে নিয়ে খেয়ে না খেয়ে পথে পথে ঘুরে বেড়াচ্ছেন তিনি। গত ১০ ডিসেম্বর স্বামী হেলাল উদ্দীনের নামীয় সম্পত্তিতে ঘর নির্মাণ করতে গেলে নাছির উদ্দীনের নেতৃত্বে কালেরডাঙ্গা গ্রামের রবিউল ইসলাম, পলক, সৌরভ এবং রফিকুল নামের কতিপয় ব্যক্তি বাধা প্রদান করে। এছাড়া ওই বিধবানারীকে অশ্লীল ভাষায় গালিগালাজসহ খুন জখমের হুমকি ধামকি প্রদর্শন করে তাড়িয়ে দেয়।

এঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করতে ১১ ডিসেম্বর উল্লেখিত নাসির উদ্দীন মিথ্যা তথ্য সরবরাহ করে কয়েকজন নিরাপরাধ মানুষকে জড়িয়ে স্থানীয় পত্রিকায় উল্টো চাঁদার দাবিতে তাদের মারপিট করা হয়েছে মর্মে প্রচার করে। যা সম্পূর্ণ মিথ্যা বলে অভিযোগ করেন ওই ভুক্তভোগী নারী সাহিদা আনছারী। এঘটনায় ভুক্তভোগী বিধবা সাহিদা আনছারী স্বামীর সম্পত্তির প্রাপ্য ভাগ চেয়ে সাতক্ষীরা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।