কলারোয়া

৮ নম্বর সেক্টরের গেরিলা কমান্ডার বীরমুক্তিযোদ্ধা গফফার এর দাফন সম্পন্ন

By daily satkhira

December 13, 2022

নিজস্ব প্রতিনিধি : ৮ নম্বর সেক্টরের গেরিলা কমান্ডার বীরমুক্তিযোদ্ধা আব্দুল গফফার এর নেই। হৃদক্রিয়া বন্ধ হয়ে সাতক্ষীরা কলারোয়ার মুক্তিযুদ্ধোকালীন গেরিলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল গফফারের মৃত্যু হয়েছে।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর মঙ্গলবার (১৩ ডিসেম্বর) মধ্য রাত আড়াইটার দিকে উপজেলার কেরালকাতা ইউনিয়নের কাজিরহাট সংলগ্ন নাকিলা গ্রামের নিজ বাড়িতে তার মৃত্যু হয় বিষয়টি নিশ্চিত করেছেন তার ছোট ছেলে সাংবাদিক জাহাঙ্গীর আলম লিটন।

বীর মুক্তিযোদ্ধা আব্দুল গফফার কেরালকাতা ইউনিয়নের দক্ষিণ বহুড়া গ্রামের মৃত তছির উদ্দিন গাজীর ছেলে। মৃত্যুকালে তিনি তিন জন স্ত্রী ছয় ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য গুনাগ্রাহি রেখে যান।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে ১১ টি সেক্টরের মধ্যে ৮ নম্বর সেক্টরের যুদ্ধকালীন গেরিলা কমান্ডার ও অত্যন্ত সুদক্ষ সংগঠক হিসেবে পাকবাহিনীর সাথে বিভিন্ন সম্মুখযুদ্ধে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আব্দুল গফফার। আজ তাকে হারিয়ে আমরা গভীর মর্মাহত। এসময় তিনি মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে তার রুহের মাগফেরাত কামনা করেন।

পরে, বিকাল চারটার দিকে কাজিরহাট মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুলী বিশ্বাস ও থানা অফিসার ইনচার্জ নাসির উদ্দিন মৃধা নেতৃত্বে সাতক্ষীরা পুলিশ লাইনের সাব-ইন্সপেক্টর আব্দুল জলিল চৌকস টিমকে সঙ্গে নিয়ে বীর মুক্তিযোদ্ধা আব্দুল গফফারকে রাষ্ট্রীয় মর্যাদা গার্ড অব অনার প্রদান করে ও উপস্থিত সকলে এক মিনিট নিরবতা পালন করেন।

পরে পৌরসভার মেয়র মাষ্টার মনিরুজ্জামান বুলবুল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলিমুর রহমান, উপজেলা মহিলা আওয়ামী লীগ, প্রেসক্লাব, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গসংগঠন শিক্ষা প্রতিষ্ঠানের কর্মকর্তারা ফুলেল মাল্য অর্পণ করেন।

পরে, জানাজা নামাজ শেষে পারিবারিক কবর স্থানে দাফন সম্পন্ন করা হয়।