সাতক্ষীরা

সাতক্ষীরায় বৃহৎ গার্মেন্টস শিল্প স্থাপনের দাবিতে এক শিক্ষার্থীর অনশন

By daily satkhira

December 15, 2022

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরায় বৃহৎ গার্মেন্টস শিল্প স্থাপনের দাবিতে অনশন করেছেন শামিমা নাসরিন সাইমা নামের এক শিক্ষার্থী। বৃহস্পতি বার (১৫ ডিসেম্বর) সকাল ১০ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ৬ ঘন্টা প্লাকাড হাতে নিয়ে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে এই আনশন করেন।

তার দাবী বাসস্থানের পাশে চাই কর্মসংসস্থান। তা না হলে গ্রামের জেলা শহর থেকে যে সব গার্মেন্ট কর্মী রাজধানী ঢাকাতে কর্মসংস্থানের জন্য যান তাদের বড় একটি বেতনের টাকা খরচ হয়ে যায় বাসা ভাড়াতে। চাকুরী শেষে অবশিষ্ট কোন সঞ্চয় তাদের ভবিষৎের জন্য থাকেনা।

সবই খরচ হয়ে যায়। তিনি আরও জানান সাতক্ষীরা একটি গুরুত্বপূর্ন কৃৃষি সমৃদ্ধ অর্থনৈতিক জেলা। এখানে ভারত সসীমান্ত ঘেষা ভোমরা স্থল বন্দরের অবস্থান। এই পোার্ট থেকে প্রতিবছর সরকার শত শত কোটি কোটি টাকা রাজস্ব পেয়ে থাকেন। আর সেই জেলার অর্থনৈতিক জোন হিসাবে কর্মসংস্থান শতভাগ নিশ্চিত করার জন্য সাতক্ষীরা পৌরসভার মধ্যে বৃহৎ গার্মেন্টস শিল্প স্থাপন জরুরী। এজন্য তিনি প্রধানমন্ত্রীর দৃষ্টি আর্কষন করেন। শামিমা নাসরিন সাইমা পুরাতন সাতক্ষীরার মৃত রোস্তম আলীর কন্যা। সে ২০১৮ সালে আজিমপুুর গারস্থ্য অর্থনীতি কলেজ থেকে শিল্প ও সৃজনশীল অর্থনিিত বিভাগ থেকে অনার্স পাশ করেন। #