সাতক্ষীরা

সাংবাদিক অরুন ব্যানার্জী ও একেএম আনিছুর রহমানের মৃত্যু স্মরণসভা

By daily satkhira

December 19, 2022

প্রেস বিজ্ঞপ্তি : বাংলাদেশ সংবাদ সংস্থা বাসস এর সাতক্ষীরা প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা এড. অরুন ব্যানার্জী ও সাতক্ষীরা থেকে প্রকাশিত দৈনিক সুপ্রভাত সাতক্ষীরা’র সম্পাদক একেএম আনিছুর রহমানের প্রথম মৃত্যু বার্ষিকীতে স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বেলা সাড়ে ১২ টায় সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে অনুষ্ঠিত শোক সভায় প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক কল্যাণ ব্যাণার্জি, দৈনিক যুগের বার্তার নির্বাহী সম্পাদক হাবিবুর রহমান হাবিব, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এম. কামরুজ্জামান, মোস্তাফিজুর রহমান উজ্জল, নির্বাহী সদস্য সেলিম রেজা মুকুল, সাংলাদেশ প্রতিদিনের মনিরুল ইসলাম মনি, দৈনিক ডেইলী সাতক্ষীরার সম্পাদক হাফিজুর রহমান মাসুম, বনিক বার্তার গোলাম সরোয়ার, বাংলা ভিশনের মো: আসাদুজ্জামান, নিরপেক্ষের শহীদুল ইসলাম, ঢাকা টাইমস এর এম. বেলাল হোসাইন, যমুনা টিভির আকরামুল ইসলাম প্রমুখ। সাতক্ষীরা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক এম ঈদুজ্জামান ইদ্রিস এর সঞ্চালনায় উপস্থিত ছিলেন, প্রেসক্লাবের অর্থ সম্পাদক শেখ মাসুদ হোসেন, কাফেলার বার্তা সম্পাদক এম রফিক, দৈনিক যুগের বার্তার আমিনুর রশীদ, আব্দুল আলিম, ফয়জুল হক বাবু, মাহমুদ হাসান, আব্দুল্লাহ আল মামুন, মামুন হোসেনসহ প্রেসক্লাবের অন্যান্য সদস্য এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ। স্মরণসভায় বক্তারা বলেন, খ্যাতিমানদের কখনও মৃত্যু হয়না, তারা তাদের  কর্মের মাঝে বেঁচে থাকবেন। বীর মুক্তিযোদ্ধা অরুন ব্যানার্জী সাংবাদিকতা, আইনজীবী, শিক্ষাকতা সবখানেই ছিলেন সফল। তিনি ছিলেন নির্লোভ, প্রজ্ঞাবান ও জ্ঞানী মানুষ তারমতো মানুষ এই যুগে বিরল। তিনি আমাদের প্রগতিশীল রাজনীতিবীদের অবিভাবক ছিলেন।  একইভাবে সাতক্ষীরার অন্যতম সফল উদ্যোক্তা একেএম আনিছুর রহমান ছিলেন একজন নান্দনিক সৃষ্টিশীল মানুষ। তিনি তার স্বমহিমায় সাতক্ষীরাকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন।

তিনি অল্প সময়ে যেসব প্রতিষ্ঠান বিনির্মান করেছেন তা কেউ স্বপ্নেও ভাবেননি। তার মত পৃষ্টষোষককে হারিয়ে সাতক্ষীরার অপূরনীয় ক্ষতি হয়েছে। এমন ব্যাক্তিদ্বয় তারা তাদের কর্মের মাঝে থাকবেন।