আশাশুনি

আশাশুনিতে জমজমাট জুয়ার আসর ! ব্যবস্থা গ্রহণের দাবি

By daily satkhira

December 21, 2022

আশাশুনি প্রতিনিধি : আশাশুনিতে চলছে জমজমাট জুয়ার আসর। উপজেলার খাজরা, তুয়ারডাঙা, বামনডাঙা, শোভনালীসহ বিভিন্ন এলাকায় জুয়াড়িদের মিলনমেলা অনুষ্ঠিত হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

তিনগুটির জুয়া খেলায় অংশ নিয়ে সর্বশান্ত হচ্ছে অনেকেই। ফেল এলাকায় আইন-শৃংখলা অবনতি হচ্ছে বলে অভিযোগ এলাকাবাসির। স্থানীয়রা জানান , প্রতিরাতে কোন না কোন স্থানে গোপন আস্তানায় পূর্ব নির্ধারিত স্থানে মিলিত হয় জুয়াড়িরা। ফলে প্রশাসনের জানার উপায় থাকে না কোথায় জুয়ার আসর বসছে। জুয়ার কারণে বাড়ছে পারিবারিক অশান্তি। বাড়ছে অপরাধ। তবে জুয়ার আসর পাহারা দেওয়ার জন্য রয়েছে তিন তিন স্তরের পাহারাদার। এদেরই একজন শহিদুল ইসলাম। তিনি প্রতিরাতে পাহারা বাবদ পান এক হাজার টাকা-এমন দাবি সংশ্লিষ্ট সূত্রের।

সূত্রের দাবি কালিগঞ্জের খোকা, উজিরপুরের রুহুল আমিন এবং বড়দলের খোকন জুয়ার আসর পরিচালনা করেন। মঙ্গলবার রাতে পাহারাদার শহিদুল ইসলামের মুঠোফোনে কল দিলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে জনৈক বড়ভাইয়ের সাথে কথা বলার জন্য বলেন।

জনৈক বড়ভাই নিজেকে হামিদ পরিচয় দিয়ে বলেন, জুয়ার আসর কোথায় কখন বসে তা আপনাকে বলবো কেন। তাছাড়া তালিকা করে আমরা টাকা দেই। সাংবাদিক ও প্রশাসনের লোকজন আমাদের কাছ থেকে টাকা নেয়। তার তালিকা আছে। আমরা একজনের কাছে সবার টাকা বুঝে দেই। কার কাছে টাকা দেন-এমন প্রশ্নের জবাবে শহিদুলের জনৈক বড়ভাই (হামিদ) বলেন-কার কাছে টাকা দেই তা আপনাকে বলতে হবে কেন। আপনি কে?

এ ব্যাপারে আশাশুনি থানার অফিসার ইনচার্জ বলেন, জুয়া, মাদক ও সন্ত্রাস নির্মূলে পুলিশ প্রতিশ্রুতিবদ্ধ। আমাদের বিট এলাকায় পুলিশ এ ব্যাপারে তৎপর রয়েছে। পুলিশ খবর পাওয়া মাত্রই ব্যবস্থা গ্রহণ করবে। এলাকায় শান্তি-শৃংখলা রক্ষায় পুলিশ কাজ করছে। কোন ধরণের অনৈতিক কর্মকান্ড পুলিশ মেনে নিবে না। তিনি এব্যাপারে জনগণের সহযোগিতা কামনা করেছেন।