সাতক্ষীরা

সাতক্ষীরা পৌরসভার ওয়াস ব্যবসায়ী সমবায় সমিতির বার্ষিক সাধারণ সভা ও ঋণ বিতরণ

By daily satkhira

December 21, 2022

সাতক্ষীরা পৌরসভার ওয়াস ব্যবসায়ী সমবায় সমিতির আয়োজনে বার্ষিক সাধারণ সভা ও ঋণ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন সমবায় সমিতির সভাপতি শেখ হাবিবুর রহিম রিন্টু।

বুধবার বিকালে পুরাতন সাতক্ষীরাস্থ সংগঠন কার্যালয় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌরসভার সমাজ উন্নয়ন কর্মকর্তা মোঃ জিয়াউর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সদর উপজেলা সমবায় অফিসের সহকারী পরিদর্শক মোঃ আসাদুজ্জামান। পৌরসভার প্রান্তিক এলাকায় ওয়াস সুবিধা বাঞ্চিত এলাকার মানুষের মাঝে ওয়াস সেবা প্রদানের লক্ষে ওয়াস ব্যবসায়ীদের মধ্যে সমবায় সমিতির কার্যক্রম জোড়দারকরণ বিষয়ে আলোচনা করা হয়।

সাংবাদিক এম. বেলাল হোসাইন সহ সাতক্ষীরা পৌরসভার ওয়াস সমবায় সমিতির সদস্য জেসমিন আরা’র সঞ্চলনায় অনুষ্ঠেয় সভায় উপস্থিত ছিলেন ফরিদা পারভিন, রাবেয়া সুলতানা, মোঃ আলফাজ, প্রভাতী রায়, মোঃ হাসানুজ্জামন, মোঃ রাসেলসহ অন্যান্য। সংগঠনের আয় ব্যয় হিসাব, পরবতী বছরের পরিকল্পনা, সদস্য বাড়ানো ও ঋণ বিতরণ বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। পরবতীতে সদস্যদের মাঝে ঋণ বিতরণ করা হয়। এছাড়া ওয়াস ব্যবসায়ীদের মধ্যে একতা, গুণগতমানের পণ্য উৎপাদন ও ওয়াস বিষয়ক সুবিধা গ্রহণসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

সংগঠনের মাধ্যমে পৌরসভার ওয়াস সুবিধা বঞ্চিত মানুষের মাঝে উন্নত সেবা নিশ্চিত হবে। এইচপি সংস্থার পক্ষে উপস্থিত ছিলেন মৃনাল কুমার সরকার, ও নন্দিতা রানী দত্ত।

উল্লেখ্য এইচপি নেদারল্যান্ডস ভিত্তিক দাতা সংস্থা সীমাভীর অর্থায়নে সাতক্ষীরা ও কলারোয়া পৌরসভায় ওয়াস বিষয়ক একটি প্রকল্প বাস্তবায়ন করছে।

প্রকল্পের মূল লক্ষ্য হলো ওয়াস উদ্যোক্তা তৈরী এবং সফল ওয়াস ব্যবসায়ী হিসেবে প্রতিষ্ঠিত করা যা প্রত্যক্ষভাবে এলাকার ওয়াস ব্যবস্থার মান বৃদ্ধি করবে যেটি বাংলাদেশ সরকারের স্থায়িত্বশীল উন্নয়ন অভিষ্ট ২০৩০ অর্জনে অবদান রাখবে। প্রেস বিজ্ঞপ্তি