শ্যামনগর

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীদের শ্লীলতাহানি অভিযোগ

By daily satkhira

December 22, 2022

শ্যামনগর প্রতিনিধি  :সাতক্ষীরার শ্যামনগরে উপজেলার ১৬৭ নং পরানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষকে বিরুদ্ধে শিক্ষার্থীদের শ্লীলতাহানি অভিযোগ উঠেছে।

এ ঘটনায় অভিযুক্ত শিক্ষককে শাস্তিমূলক ব্যবস্থার মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে উদ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকার সচেতন মহল।

অভিযুক্ত অমরেন্দ্র শেখর মন্ডল উপজেলার ১৬৭নং পূর্ব পরাণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক এবং রমজানগর ইউনিয়নের সোনাখালী এলাকায় তার বাড়ি। ছাত্রীকে শ্লীলতাহানি ঘটানোর পর থেকে বিষয়টি ধামাচাপা দেওয়ার জন্য ওই শিক্ষক ও স্থানীয় একটি মহল চেষ্টা চালাচ্ছিলেন।

অভিযোগ সূত্রে জানাগেছে, শিক্ষক অমরেন্দ্র শেখর কয়েক মাস ধরে তার ইস্কুলের কয়েক জন ছাত্রীকে প্রায়ই উত্ত্যক্ত করে এবং সুযোগ পেলে তাদের স্পর্শ কাতর জায়গায় হাত দিয়ে শ্লীলতাহানি ঘটায়।

ভুক্তভোগী শিক্ষার্থীরা ঘটনার সত্যতা স্বীকার করে অভিযুক্ত শিক্ষককে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার দাবি করেন প্রধান শিক্ষক এর কাছে।

প্রধান শিক্ষক মোঃ জাহাঙ্গীর আলম অভিযোগের কথা শিকার করেছেন। বলেছেন আমাকে অন্যান্য সহকারী শিক্ষক ও অভিভাবকদের কাছ থেকে অভিযোগ পেয়েছি এবং শিক্ষার্থীরা ঘটনাটি জানিয়েছেন মৌখিকভাবে, অভিযোগ পেয়েছি সভাপতি কে জানিয়েছে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। ইতিমধ্যে তদন্ত কমিটি গঠন করার কথা বলেছেন সভাপতি দ্রুত তদন্ত কমিটি গঠন করা হবে।

অভিযুক্ত অমরেন্দ্র শেখর মন্ডল এর সাথে কথা বলে অভিযোগ এর ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন আমি এধরনের কোন কাজ করিনি।

ইস্কুলের সভাপতি মোঃ আব্দুল হামিদ এর কাছে জানতে চাইলে তিনি বলেন আমি শিক্ষক অমরেন্দ্র শেখর মন্ডল এর বিরুদ্ধে অভিযোগ পেয়েছি। এ ব্যাপারে অভিযুক্ত শিক্ষককের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধান শিক্ষককে একটি তদন্ত কমিটি গঠন করার জন্য বলেছি। তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা গ্রহণ করতে উদ্ধতন কর্তৃপক্ষকে  সুপারিশ করা হবে।