আন্তর্জাতিক

তুষারঝড়ে যুক্তরাষ্ট্রে ৪৪০০ ফ্লাইট বাতিল

By Daily Satkhira

December 23, 2022

বিদেশের খবর: যুক্তরাষ্ট্রে শক্তিশালী তুষার ঝড় আঘাত হেনেছে। এতে দেশটিতে বৃহস্পতিবার ও শুক্রবার ৪ হাজার ৪০০টিরও বেশি ফ্লাইট বাতিল করতে হয়েছে।

এদিকে, যুক্তরাষ্ট্রের রেলপথ কর্তৃপক্ষ ডজনখানেক ট্রেন চলাচল বাতিল করেছে। এতে বড়দিনের ছুটিতে বাড়িতে যাওয়া লোকজনের ভ্রমণে বিঘ্ন ঘটছে। এছাড়া বৃহস্পতিবার দেরিতে বিমানবন্দর ছেড়ে গেছে আরো ৮ হাজার ৪৫০টি ফ্লাইট।

দক্ষিণ-পশ্চিম এয়ারলাইনস কর্তৃপক্ষ বৃহস্পতিবার, ৮৬৫টি ফ্লাইট বাতিল করে এবং শুক্রবারও সেই তালিকায় রয়েছে ৫৫০টি।

ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন বৃহস্পতিবার জানায়, শীতকালিন ঝড়ের কবলে পড়েছে মধ্যপশ্চিম অঞ্চল। শিকাগো, ডেট্রয়েট এবং মিনিয়াপলিসে ভ্রমণ ব্যাহত হওয়ার শঙ্কা রয়েছে।

ডেলটা এয়ারলাইনস ১৪০টি ফ্লাইট বাতিল করেছে এবং শুক্রবারও আরো ৯০টি ফ্লাইট সেই তালিকায় আছে।

রেলপথ কর্তৃপক্ষ অ্যামট্র্যাক জানিয়েছে, মিশিগান, ইলিনয় ও মিসৌরি অঙ্গরাজ্যে এবং নিউইয়র্ক ও শিকাগোর মধ্যে চলাচলকারী ট্রেনসহ আবহাওয়া পরিস্থিতির কারণে মধ্যপশ্চিমে কয়েক ডজন নির্ধারিত ট্রেন চলাচল বাতিল করা হয়েছে।

ব্র্যান্ডন ম্যাটিস নামে ২৪ বছর বয়সী এক বিমান যাত্রী জানান, ক্রিসমাস উদযাপন উপলক্ষে পরিবারের সঙ্গে দেখা করতে চান। নিউইয়র্কের লা গার্ডিয়া বিমানবন্দর থেকে জর্জিয়ার আটলান্টায় যেতে চাইছিলেন তিনি। কিন্তু ফ্লাইট বাতিল হয়েছে।

তিনি জানান, ফোনে খোঁজ নিচ্ছি, অন্য কোনো উপায় আছে কিনা। আটলান্টায় বাসে যেতে ২১ ঘণ্টা সময় লাগবে বলেও জানান তিনি। সূত্র: রয়টার্স।