সাতক্ষীরা

সাতক্ষীরায় মানব পাচার প্রতিরোধে জেলা পর্যায়ের কমিউনিটি সাপোর্ট গ্রুপকে নিয়ে আলোচনা সভা

By daily satkhira

December 27, 2022

নিজস্ব প্রতিনিধি : মানব পাচার প্রতিরোধে জেলা পর্যায়ের কমিউনিটি সাপোর্ট গ্রুপকে নিয়ে ব্যক্তি পাচারের শিকারদের জন্য আর্থ-সামাজিক সুরক্ষা পরিষেবা প্রদান করা বিষয়ক এক সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকাল ১০টায় ÔUNODCÕ এর সহযোগিতায় রাইটস যশোর’র আয়োজনে সাতক্ষীরা প্রেসক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে অনুষ্ঠিত উক্ত সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্যদেন জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক এ. কে. এম শফিউল আজম।

আশাশুনি উপজেলা ভাইস চেয়ারম্যান সাংবাদিক অসীম বরণ চক্রবর্ত্রীর সভাপত্বিতে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্যদেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের সহকারী অধ্যাপক নাফিসা নূয়েরি ইসলাম।

আরও বক্তব্যদেন রাইটস যশোরের প্রজেক্ট কাউন্সিলর মো: আবু সাঈদ, কালিগঞ্জের ‘মেধা’ এনজিও’র নির্বাহী পরিচালক দুলাল দাশ, কলারোয়ার সাজেদা নারী উন্নয়ণ পরিষদের সভানেত্রী লতিফা আক্তার এবং সাতক্ষীরার সাজেদা নারী উন্নয়ণ পরিষদের কাউন্সিলর সন্ধ্যা রাণী বর্মণ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তরা বলেন, “পাচারের শিকার ব্যক্তিদের ফিরিয়ে এনে তাদেরকে আর্থ-সামাজিক সুরক্ষা নিশ্চিত করতে হবে। পাচারকারীদের আইনের আওতায় এনে কঠোর শাস্তির ব্যবস্থা করতে হবে এবং আর যাহাতে একটি মানুষও পাচারের শিকার না হয় সে জন্য সবাইকে সচেতন থাকতে হবে। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন রাইটস যশোরের প্রজেক্ট অফিসার প্রণব ধর।