তালা

তালায় কপোতাক্ষ নদের উপর নির্মিতব্য ব্রিজের পিলারের দূরত্ব বৃদ্ধিকরণের দাবিতে স্মারকলিপি

By daily satkhira

December 28, 2022

তালা প্রতিনিধি : তালায় কপোতাক্ষ নদের উপর মাগুরায় নির্মিতব্য ব্রিজের পিলারের দূরত্ব বৃদ্ধিকরণের দাবিতে পানি কমিটির পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগের সচিবের নিকট স্মারকলিপি প্রদান করা হয়।

বুধবার (২৮ ডিসেম্বর) সকালে উপজেলা নির্বাহী অফিসার প্রশান্ত কুমার বিশ^াসের নিকট স্মারকলিপি প্রদানে সময় উপস্থিত ছিলেন তালা উপজেলা পানি কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ ময়নুল ইসলাম, সাধারণ সম্পাদক মীর জিল্লুর রহমান, বীর মুক্তিযোদ্ধা মোঃ আলাউদ্দীন জোয়ার্দ্দার, অধ্যাপক রেজাউল করিম, সাংবাদিক সেলিম হায়দার, এসএম নাহিদ হাসান, সেকেন্দার আবু জাফর বাবু, শিরিনিা খাতুন প্রমুখ।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, এলাকাবাসীর দীর্ঘদিনের দাবীর প্রেক্ষিতে সরকারের পক্ষ থেকে তালা উপজেলার মাগুরা বাজার সংলগ্ন কপোতাক্ষ নদের উপর একটি ব্রিজ নির্মাণ কাজ চলমান রয়েছে।

ব্রিজটি নির্মিত হলে এলাকার যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন ঘটবে। কিন্তু নির্মাণ কাজে যে দূরত্বে পিলার বসানো হচ্ছে তাতে বর্তমান এবং ভবিষ্যতে নদীর নাব্যতা রক্ষা করতে সমস্যা সৃষ্টি হওয়ার আশংকা রয়েছে। নদীর মধ্যে পিলারের দূরত্ব আরও বেশি হওয়া প্রয়োজন বলে স্থানীয় জনগণ অভিমত ব্যক্ত করেন। যে কারণে ব্রিজের পিলারের দূরত্ব বৃদ্ধিকরণের দাবিতে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগের সচিবের নিকট উক্ত স্মারকলিপি প্রদান করা হয়।