সাতক্ষীরা

সাতক্ষীরার বৈকারীতে তল্লাশীর নামে হয়রানির অভিযোগ

By daily satkhira

January 02, 2023

নিজস্ব প্রতিনিধি : তল্লাশীর নামে সাধারণ মানুষকে হয়রানির অভিযোগ পাওয়া গেছে  বৈকারী বিওপি’র কমান্ডার রবিউল ইসলামের বিরুদ্ধে। এঘটনায় তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণের দাবিতে সাতক্ষীরা ৩৩ বিজিবি’র অধিনায়ক এর হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।

বৈকারী এলাকার বাসিন্দারা জানিয়েছেন, তল্লাশীর নামে সাধারণ মানুষের হয়রানি করে যাচ্ছেন বৈকারী বিওপির কমান্ডার রবিউল ইসলাম। মারপিটও করেন তিনি। এতে ভীতসন্ত্রস্থ হয়ে পড়েছে বৈকারী এলাকার সাধারন মানুষ। সম্প্রতি ঘোনা গ্রামের মটরসাইকেল চালক মাছুদ একটি ভাড়া নিয়ে বৈকারী এলাকায় গেলে তাকে তল্লাশীর নামে মারপিট ও হয়রানি করেন বলে জানান ভুক্তভোগী মাছুদ।

এবিষয়ে মাছুদ বলেন, ওই দিন বৈকারী এলাকায় গেলে বিওপি কমান্ডার রবিউল ইসলাম আমার কাছে সোনা আছে মর্মে তল্লাশী করতে থাকেন। তল্লাশী করে না পেয়ে আমাকে বেধড়ক মারপিট করেন। পরে ঘোনা ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য তাছলিমার জিম্মায় আমাকে ছেড়ে দেন। অথচ আমি কোন ধরনের চোরাকারবারির সাথে জড়িত নই। ভাড়া মটরসাইকেল চালিয়ে এবং দ্বীন মজুরির কাজ করে জীবিকা নির্বাহ করি।

বৈকারী ইউনিয়নের সিরাজুল ইসলামের পুত্র হোসেন বলেন, আমি দীর্ঘদিন বিদেশে ছিলাম। সম্প্রতি দেশে ফিরে মাছের ঘের পরিচালনা করি এবং বৈকারী বাজারে ভাজার দোকান পরিচালনা করি। কিন্তু গত কয়েকদিন ধরেই আমার বিরুদ্ধে চোরাকারবারির অভিযোগ রয়েছে মর্মে বৈকারী বিওপি কমান্ডার রবিউল ইসলাম আমার বাড়ি এসে বিভিন্ন হুমকি ধামকি প্রদর্শন করে যাচ্ছেন। শুধু আমাকেই না এলাকার অধিকাংশ যুবকদের বাড়িতে গিয়ে, রাস্তাঘাটে তল্লাশীর নামে হয়রানি করে যাচ্ছেন তিনি। একই অভিযোগ করেছেন, বৈকারী, কাথন্ডা, ঘোনা এলাকার একাধিক মানুষ। অনেকেই মিথ্যা মামলার ভয়ে নাম প্রকাশে আপত্তি জানিয়েছেন।

ঘোনা ইউনিয়ন পরিষদের ১,২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা মেম্বর তাছলিমা খাতুন বলেন, মাছুদ সম্পর্কে আমার ভাইপো হয়। মাছুদ খুবই ভালো ছেলে। কয়েকদিন আগে আমি তাকে বৈকারী বিওপি ক্যাম্প থেকে তাকে ছাড়িয়ে এনেছিলাম।

হয়রানির বিষয়ে বৈকারী বিওপি কমান্ডার রবিউল ইসলাম এর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, এ বিষয়ে আপনার সাথে কোন কথা বলতে পারবো না। আমাদের মিডিয়া অফিসার রয়েছেন। সেখানে যোগাযোগ করেন। সাতক্ষীরা ৩৩ বিজিবি’র অধিনায়ক লে: কর্ণেল আল মাহমুদ হয়রানির অভিযোগ অস্বীকার করে বলেন, ওই রুট দিয়ে স্বর্ণ পাচার হয়। যে কারনে আমাদের টহল টীম সব সময় তৎপর থাকে।