সাতক্ষীরা

সাতক্ষীরায় ভূয়া এনজিও খুলে কোটি টাকা আত্মসাতের দায়ে একজন গ্রেফতার

By daily satkhira

January 03, 2023

আসাদুজ্জামান : সাতক্ষীরায় র‌্যাবের অভিযানে ভূয়া এনজিও খুলে কোটি টাকা আত্মসাতের দায়ে হাবিবুর রহমান (৩৫) নামের এক ব্যক্তিকে গ্রেফতার করেছে র‌্যাব। আজ মঙ্গলবার বেলা ১২টা ১৫ মিনিটে র‌্যাব-৬ এর কোম্পানী কমান্ডার মেজর গালিব এক প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানানো হয়। এর আগে সোমবার রাতে সাতক্ষীরা সদর থানা এলাকায় অভিযান চালিয়ে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়।

মেজর গালিব জানান, ২০১৯ সালে হাবিবুর রহমান ‘বনলতা সঞ্চয় ও ঋনদান সমবায় সমিতি লিমিটেড’ নামের একটি ভূয়া এনজিও খুলে গ্রাহকদের কাছ থেকে প্রায় ১ কোটি টাকা আত্মসাত করে লাপাত্তা হয়ে যান। পরবর্তীতে কয়েকজন গ্রাহক র‌্যাবের কাছে অভিযোগ দায়ের করলে র‌্যাব বিষয়টি নিয়ে তদন্ত শুরু করলে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন, হাবিবুর রহমান সাতক্ষীরা সদর থানা এলাকায় আত্মগোপন করে বসবাস করে আসছেন। একপর্যায়ে গতকাল রাতে শহরের পলাশপোল এলাকায় অভিযান চালিয়ে ভূয়া এনজিও পরিচালনাকারী হাবিবুর রহমানকে গ্রেফতার করা হয়।

মেজর গালিব আরও জানান, ওই ব্যক্তির বিরুদ্ধে অর্থ আত্মসাৎ ও প্রতারনার মামলা দায়ের করে সদর থানায় হস্তান্তরের প্রস্তুতি চলছে।

উল্লেখ্য ঃ বেশ কিছুদিন আগে হাবিবুর রহমান নামের ওই ব্যক্তি বিশ্বের সবচেয়ে বড় কোরআন শরীফ হাতে লিখেছিলেন বলে দাবি করেছেন। তার লেখা কোরআন শরীফ সাতক্ষীরার একটি মসজিদ কমপ্লেক্সে প্রদর্শনীর আয়োজন করা হয়েছিলো। যা বিভিন্ন মিডিয়ায় প্রচার হয়েছে।##