সাতক্ষীরা

সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যক্ষ আনিসুর রহিমের মৃত্যুতে স্মরণ সভা ও দোয়া

By daily satkhira

January 11, 2023

সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি, শিক্ষাবিদ অধ্যক্ষ আনিসুর রহিম এর মৃত্যুতে স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। সাতক্ষীরা প্রেসক্লাবের আয়োজনে বুধবার সকালে আব্দুল মোতালেব মিলনায়তনে সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপীর সভাপতিত্বে স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম।

এসময় আরো বক্তব্য রাখেন, বিশিষ্ট সমাজসেবক ডা.আবুল কালাম বাবলা, প্রথম আলোর স্টাফ রিপোর্টার কল্যাণ ব্যাণার্জি, প্রয়াত আনিসুর রহিমের ভাই আমেরিকা প্রবাসী আশরাফুর রহিম, ডা: আশিকুর রহিম, তার সহধর্মিনী ডক্টর দিলারা বেগম, দৈনিক দক্ষিণের মশাল সম্পাদক অধ্যক্ষ আশেক-ই- এলাহী, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এম কামরুজ্জামান, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল জলিল, সাংবাদিক দিলিপ কুমার দেব, সাংবাদিক গোলাম সরোয়ার, আমিনুর রশিদ, বরুন ব্যানার্জি, প্রেসক্লাবের দপ্তর সম্পাদক শেখ ফরিদ আহমেদ ময়না, কার্যনির্বাহী সদস্য সেলিম রেজা মুকুল, শ্যামনগর প্রেসক্লাবের সভাপতি জি এম আকবর কবিরসহ সাতক্ষীরার বিভিন্ন উপজেলার সাংবাদিক নেতৃবৃন্দ। সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ্জলের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা প্রেসক্লাব সদস্য, উপকূলীয় প্রেসক্লাব, শ্যামনগর প্রেসক্লাব, আশাশুনি প্রেসক্লাব, কালিগঞ্জ প্রেসক্লাব, দেবহাটা প্রেসক্লাব, দেবহাটা জার্নালিস্ট এসোসিয়েশন, দেবহাটা রিপোর্টার্স এসোসিয়েশন, কলারোয়া প্রেসক্লাব, পাটকেলাঘাটা ও তালার সাংবাদিকবৃন্দ।

স্মরণসভায় বক্তারা বলেন, সাংবাদিক আনিসুর রহিম ছিলেন একজন আদর্শবান মানুষ। সৎ,সাহসী এবং নির্ভিক। সত্য কথা বলতে ভয় পেতেন না। যারা বর্তমানে সাংবাদিকতা শুরু করেছেন তাদের অবশ্যই আনিসুর রহিমের জীবন ও কর্ম থেকে শিক্ষা নিতে হবে। সাংবাদিকতার পাশাপাশি তিনি ছিলেন একজন শিক্ষাবিদ। মানুষ গড়ার কারিগর। বিশেষ করে শিশু শিক্ষাকে আধুনিকতার ছোয়ায় এগিয়ে নিতে তিনি আমৃত্যু চেষ্টা চালিয়েছেন। এছাড়া দরিদ্র অসহায় মানুষের পাশে থেকে সব সময় কাজ করতেন। তার কোন অহংকার ছিলো না। তিনি সাতক্ষীরার মানুষের জন্য কাজ করতেন। একেবার দরিদ্র ও শ্রমিক শ্রেণির মানুষের সাথে মিশে গিয়ে কাজ করতেন। তাকে হারিয়ে সাতক্ষীরা প্রেসক্লাবের অপূরণীয় ক্ষতি হয়েছে। তিনি মৃত্যুর আগ পর্যন্ত সাংবাদিকদের ঐক্যবদ্ধ রাখার চেষ্টা করে গেছেন। সাতক্ষীরার মানুষ এই মহান ব্যক্তিটিকে আজীবন কৃতজ্ঞ চিত্তে স্মরণ করবে।

আলোচনা সভা শেষে প্রয়াত আনিসুর রহিমের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত পরিচালনা করেন সাতক্ষীরা পৌরসভা জামে মসজিদের পেশ ইমাম আলহাজ¦ মো: সাইফুল ইসলাম। প্রেস বিজ্ঞপ্তি