সাতক্ষীরা

কলারোয়ায় ভেজাল মধুর কারখানায় হানা : ৩ লক্ষ টাকা জরিমানা ১ বছরের কারাদণ্ড

By daily satkhira

January 12, 2023

কলারোয়া প্রতিনিধি : সাতক্ষীরার কলারোয়ায় ভেজাল মধুর কারখানায় অভিযান চালিয়ে একব্যক্তিকে ৩লক্ষ টাকা জরিমানা ও ১ বছরের কারাদ- প্রদান করা হয়েছে।

১২ জানুয়ারি বৃহস্পতিবার বিকাল ৪টায় কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার রুলি বিশ^াস এ দ- প্রদান করেন।

দ- প্রাপ্ত ভেজাল মধু ব্যবসায়ী কামাল হোসেন (৪৪) শ্যামনগর উপজেলার দক্ষিণ কদমতলী গ্রামের রুহুল আমিনের পুত্র ।

কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার রুলি বিশ^াস জানান, গোপন সংবাদের ভিত্তিতে কলারোয়ার সিংগা গ্রামে অভিযান চালিয়ে ভেজাল মধু উৎপাদনকারী কামাল হোসেন কে আটক করা হয়।

কামাল হোসেন ওই এলাকায় একটি বাড়ি ভাড়া নিয়ে চিনি, রং, কৃত্রিম ফ্লেভার,ঘন চিনি ইত্যাদি দিয়ে ভেজাল মধু তৈরি করে সেগুলো কুরিয়ার সার্ভিসের মাধ্যমে দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করেন বলে স্বীকার করেছেন। এ সময় ওই ভাড়া বাড়ি থেকে কৃত্রিম মধু তৈরির সরঞ্জামসহ প্রায় ২০ মণ ভেজাল মধু জব্দ করা হয়। জব্দকৃত ভেজাল মধু কেরোসিন ঢেলে বিনষ্ট করা হয়।

এঘটনায় কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার (নির্বাহী ম্যাজিস্ট্রেট) রুলি বিশ^াস অভিযুক্ত কামাল হোসেন কে ৩ লক্ষ টাকা জরিমানা করেন এবং ১ বছরের কারাদ- প্রদান করেন।

অভিযানে বাংলাদেশ নিরাপদ খাদ্য কতৃপক্ষের সাতক্ষীরা জেলার নিরাপদ খাদ্য অফিসার মোঃ মোকলেছুর রহমান ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সাতক্ষীরা এর সহকারী পরিচালক মোঃ নাজমুল হাসানসহ কলারোয়া থানা পুলিশের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ##