সাতক্ষীরা

বাঁশদহায় আপন ভাই কর্তৃক চা বিক্রেতার পৈত্রিক সম্পত্তি অবৈধভাবে দখল চেষ্টার অভিযোগ

By daily satkhira

January 14, 2023

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরা সদরের বাঁশদহায় চা বিক্রেতা ভাইয়ের পৈত্রিক সম্পত্তি অবৈধভাবে দখল চেষ্টার অভিযোগে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন, সদরের হাওয়ালখালী গ্রামের মৃত সাহাদাত সরদারের পুত্র আব্দুস ছবুর। লিখিত অভিযোগে তিনি বলেন, আমি চা বিক্রয় করে জীবিকা নির্বাহ করি। আমার স্বত্বদখলীয় পৈত্রিক সম্পত্তি ভাই ভাই এওয়াজ দখলে নিয়ে পিতার ওয়ারেশ সূত্রে প্রাপ্ত হয়ে দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছিলাম। কিন্তু হটাৎ করে আমার আপন ৩ ভাই এবং ৯জন চাচাভাই পরিকল্পিতভাবে আমার উক্ত সম্পত্তি অবৈধভাবে দখলের ষড়যন্ত্রে লিপ্ত হয়।

এমনকি গত ৬ সেপ্টেম্বর‘২২ তারিখে পাকা ঘর নির্মাণের হুমকি ধামকি প্রদর্শন করতে থাকে। এঘটনায় আমি উপায়ন্ত হয়ে ৮সেপ্টেম্বর‘২২ তারিখে সাতক্ষীরা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করি। যার নং-১৮৬৪/২২। উক্ত মামলা আমলে নিয়ে বিজ্ঞ আদালতে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে সদর থানাকে নির্দেশ দেন। এতে ক্ষিপ্ত হয়ে আমার প্রয়াত চাচা মাওলা বক্সের পুত্র আব্দুল লতিফ, নাছির, আ: জব্বার, নূর ইসলাম ওরফে ঘেনা, রফিকুল ইসলাম, মোতালেব, আরেক চাচা প্রয়াত রমজান আলী সরদারের পুত্র রুহুল আমিন, কুদ্দুস, রবিউল ইসলাম, আপন ভাই জিয়াউর রহমান, মজিদ, ইয়াদ আলী, সর্ব পিতা মৃত. সাহাদত সরদার, মৃত হযরত সরদারের পুত্র কাবুল হোসেন, আবুল হোসেন, ফজর আলী সরদারের পুত্র আ: সাত্তার ভাড়াটিয়া বাহিনীর সহযোগিতায় উক্ত সম্পত্তিতে ঘর নির্মাণ শুরু করে। এবিষয়ে আমি সদর থানায় অভিযোগ দায়ের করলে থানা আমাকে ১৮৮ ধারায় আদালতে মামলা দাখিলের পরামর্শ দেন। ১৮৮ ধারায় মামলা দাখিলেও পর কোন সহযোগিতা পায়নি।

উল্টো তারা সেখানে পাকা স্থাপনা নির্মান করে দখলে নেওয়ার হুমকি দিচ্ছে। ঐ সম্পত্তি আমার দখলে ছিলো এবং জোরপূর্বক তারা সেখানে লিংটন পর্যন্ত ইমারত নির্মাণ করেছে মর্মে গত ১২ ডিসেম্বর‘২২ তারিখে বাঁশদহা ইউনিয়ন ভূমি অফিস এর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মো: মহসীন আলী সদর সহকারী কমিশনার বরাবর তদন্ত প্রতিবেদন দাখিল করেন। বিষয়টি নিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করা হলে সেসব দপ্তরে কাগজপত্র নিয়ে উল্লেখিত ব্যক্তিদের হাজির হওয়ার নির্দেশ দিলেও কোন দপ্তরে তারা হাজির হয়নি। কাগজপত্র না থাকলেও শুধুমাত্র অবৈধ টাকা এবং প্রভাব খাটিয়ে আমার সম্পত্তি অবৈধভাবে দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছেন তারা। আমি গরিব চা বিক্রেতা হওয়ায় ন্যয় বিচার পেতে আমাকে বেগ পেতে হচ্ছে। তারা আমাকেসহ আমার পরিবারের সদস্যদের খুন জখমসহ মিথ্যা মামলায় জড়িয়ে হুমকি ধামকিও প্রদর্শন করে যাচ্ছে। তিনি ওই ঘটনার সুষ্ঠ তদন্ত পুর্বক ন্যায় বিচার পেতে সাতক্ষীরা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।