সাতক্ষীরা

শিল্পের জিআইএস ভিত্তিক অনলাইন ডাটাবেজ তৈরি করছে বিসিক

By daily satkhira

January 22, 2023

নিজস্ব প্রতিনিধি : বিসিক সাতক্ষীরার আয়োজনে সরকারের এটুআই প্রোগ্রামের আওতাভুক্ত বিসিকের উদ্ভাবনী উদ্যোগ ” মাঝারি,ক্ষুদ্র ও কুটির শিল্পের জিআইএস ভিত্তিক ডাটাবেজ” কর্মচসূচি বাস্তবায়নের লক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী আরিফুর রহমানের সভাপতিত্বে বিসিকের উপব্যবস্থাপক গোলাম সাকলাইন জানান, শিল্পের ডাটাবেজ তৈরি হলে সরকারিভাবে দেয় প্রণোদনা ও অন্যান্য সুযোগ-সুবিধা প্রাপ্তিতে এ ডাটাবেজের অন্তর্ভুক্ত শিল্পগুলোর জন্য বিসিক সুপারিশ করবে,ডাটাবেজ তৈরি হলে শিল্প খাতের সব তথ্য অনলাইনে একই স্থান থেকে দ্রুত পাওয়া সম্ভব হবে।

সভায় বিসিকের শিল্পনগরী কর্মকর্তা ওবায়দুর রহমান ডাটাবেজ কর্মসূচি সম্পর্কে একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন।

সভাপতি প্রশাসনের সকল কর্মকর্তাসহ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সংশ্লিষ্ট সকলকে কর্মসূচি সফল করতে সর্বাত্মক সহযোগিতা করার নির্দেশনা দেন। আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), জেলার বিভিন্ন উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার(ভূমি),জেলা নাসিবের সভাপতি ও বিসিক শিল্পনগরীর শিল্প মালিকগন।