সাতক্ষীরা

বিশেষ চাহিদা স¤পন্ন শিশুদের শিক্ষার অধিকার প্রতিষ্ঠা ও যৌন সহিংসতা প্রতিরোধে কর্মশালা

By daily satkhira

January 25, 2023

বিশেষ চাহিদা স¤পন্ন শিশুদের শিক্ষার অধিকার প্রতিষ্ঠা ও যৌন সহিংসতা প্রতিরোধে সুশীল সমাজের ভূমিকা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

২৫ জানুয়ারী-২০২৩ বুধবার সকালে সোনার গাঁ চাইনিজ কনভেনশন হলরুমে সম্প্রীতি এইড ফাউন্ডেশন এর আয়োজনে কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সম্প্রীতি এইড ফাউন্ডেশন এর নির্বাহী পরিচালক সভারঞ্জন শিকদার। আরও অংশগ্রহণ করেন সম্প্রীতি এইড ফাউন্ডেশনের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও হেড সংস্থার নির্বাহী পরিচালক লুইস রানা গাইন। সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দেবেন্দ্র নাথ গাইন।

কর্মশালায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৩০ জন আমন্ত্রিত অতিথি অংশগ্রহন করেন। কর্মশালার শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন সম্প্রীতি বাক-শ্রবন প্রতিবন্ধী কল্যাণ বিদ্যালয়ের সহকারী পরিচালক মলি মন্ডল। কর্মশালায় প্রধান আলোচক হিসেবে দায়িত্ব পালন করেন সম্প্রীতি’র প্রোগ্রাম অফিসার রেহেনা পারভীন ।

অনুষ্ঠানের বক্তব্যে অতিথিবৃন্দ ও প্রধান অতিথি কিশোর-কিশোরীদের নিরাপত্তার বিভিন্ন কৌশল শিখিয়ে দেন এবং যে কোন প্রয়োজনে তাদের পাশে থাকার আশ^াস প্রদান করেন।

প্রকল্পটি বাস্তবায়নে আর্থিক সহায়তা প্রদান করছেন “স্থানীয় উদ্যোগে কানাডীয় তহবিল” কানাডা হাই কমিশন বাংলাদেশ। সমাপনী বক্তব্যে সভাপতি এই প্রশিক্ষণের মাধ্যমে বিশেষ চাহিদা স¤পন্ন শিশুদের জীবন দক্ষতা ও মান উন্নয়নে উদ্ধুদ্ধকরণে কার্যকরী দিক নির্দেশনা প্রদান করেন, ব্যাপক পরিসরে প্রকল্পের আদর্শ, উদ্দেশ্য সকল শ্রেণির মানুষের মাঝে ছড়িয়ে দেওয়ার প্রত্যয় ব্যক্ত করেন। বিশেষ চাহিদা সম্মন্ন শিশুদের অধিকার, মৌলিক চাহিদা, নিরাপত্তা ও জীবন দক্ষতা উন্নয়ন নিশ্চিত করার জন্য সকলকে পরামর্শ প্রদান করেন। প্রেস বিজ্ঞপ্তি