সাতক্ষীরা

স্কুল চলাকালিন সময়ে ছাত্রীদের নিয়ে শ্রেণি কক্ষেই জন্ম দিন পালন করলেন ভালুকা চাঁদপুর হাইস্কুলের শিক্ষক বাবলু 

By daily satkhira

February 04, 2023

নিজস্ব প্রতিনিধি : নিয়ম নীতির তোয়াক্কা না করেই স্কুল চলাকালিন সময়ে ছাত্রীদের নিয়ে শ্রেণি কক্ষেই জন্ম দিন পালন করেছেন ভালুকা চাঁদপুর মডেল হাইস্কুলের সহকারী প্রধান শিক্ষক আবু অহিদ বাবলু। এঘটনায় বিদ্যালয়ের অভিভাবকসহ শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

একজন শিক্ষকের এমন কর্মকান্ডে বিব্রতকর পরিস্থিতির মধ্যে পড়েছেন সাতক্ষীরার উর্দ্ধতন শিক্ষা কর্মকর্তারাও। ওই শিক্ষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন অনেকে।

বিদ্যালয়ের শিক্ষার্থীরা জানিয়েছেন, গত বৃহস্পতিবার স্কুল চলাকালিন সময়ে সহকারী প্রধান শিক্ষক কয়েকজন ছাত্রীদের নিয়ে নিজের জন্মদিন পালন করেন। তবে সেখানে কোন ছেলে শিক্ষার্থীদের ডাকেননি তিনি।

অভিযুক্ত শিক্ষক বাবলু ব্যবহৃত মোবাইল নাম্বারে কয়েকবার ফোন দিয়েও তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। এবিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক লিয়াকত আলী বলেন, ওই শিক্ষক আমার সাথে কোন কথা না বলেই ইচ্ছামত নিজের জন্ম দিন শ্রেণি কক্ষেই পালন করেছে। এটি ঠিক হয়নি। আমি বিষয়টি জেনেই তাকে মৌখিকভাবে সতর্ক করেছি। তবে সে যেটি করেছে সেটি অন্যায়। কিন্তু আপনারা আর কিছু করে না। এতে আমরাও বিব্রত।

সাতক্ষীরা জেলা শিক্ষা অফিসার অজিত কুমার সরকার বলেন, একজন শিক্ষক কিভাবে এমন কান্ডজ্ঞানহীন কাজ করতে পারে। তার মত কিছু শিক্ষকের কারনে আজ আমাদের শিক্ষকদের বদনাম ছাড়াচ্ছে। আমি অবশ্যই এ বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য প্রধান শিক্ষককে বলবো।

বিদ্যালয়ের সভাপতি মিজানুর রহমান চৌধুরী বলেন, ওই শিক্ষক বাবলু নিজের জন্মদিন বিদ্যালয়ের শ্রেণিকক্ষে পালন করা হয় এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে। আমার কাছে তার বিরুদ্ধে এ ছাড়াও নানা অভিযোগ রয়েছে। আমি বিষয়টি নিয়ে কমিটির অন্যান্যদের সাথে কথা বলে ব্যবস্থা গ্রহণ করবো।