সাতক্ষীরা

কলারোয়ার হেলাতলায় জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে দুইজন আহত

By daily satkhira

February 08, 2023

কলারোয়া প্রতিনিধি : সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলা হেলাতলা ইউনিয়নের দিঘং মোজার জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে তাসফুল ইসলাম বাবু (৩০ ) ও রফিকুল ইসলাম (৫৫) নামে দুইজন মারাত্মক আহত হয়ে, কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে উভয় দিঘং গ্রামের স্থায়ী বাসিন্দা ।

বুধবার সকাল ১১ঘটিকায়( ৮ই ফেব্রুয়ার) দিঘংয়ে এ ঘটনা ঘটে।এতে জরুরি সেবা ৯৯৯ ফোন দিয়েও সহায়তার জন্য পুলিশ আসিনি ভুক্তভোগী পরিবারের অভিযোগ ।

এ সময় বিবাদী রেজাউল ইসলাম বহিরাগত সন্ত্রাসী নিয়ে আমাদের উপর হামলা করে বলে জানান রফিকুল ও তাসফুল ।

নামনা প্রকাশ না করার শর্তে এলাকাবাসী জানান বহুদিন ধরে এই জমি নিয়ে শরিকদের মধ্যে গোলযোগ হচ্ছে এর আগে রেজাউল ও রবিউল সন্ত্রাসী বাহিনী নিয়ে একজনের হাত কেটে নিয়েছি,তবুও কোন সমাধান হয়নি বর্তমান এই জমিতে দখল করার জন্য রেজাউল ও তার ভাই রবিউল গং সকালে সন্ত্রাসী বাহিনী নিয়ে জমিতে পানি দিচ্ছি তখন বাঁধা দেয় রফিকুল ও তাসফুল বাবু এ সময় তাদেরকে মারপিট করে তারা।

এ বিষয়ে তাসফুলের পিতা জানান এটা আমাদের শরীকের জমি রেজাউলদের যেমন হক আছে আমাদের ও হক আছে, আমরাতো সব জমি চাচ্ছিনা বুঝিয়ে দিলে তো আর কোন সমস্যা থাকে না এর পরেও জমিতে না যাওয়ার জন্য কোর্টের আদেশ রয়েছে রেজাউলরা সেই আদেশ অমান্য করেই জমি দখলের চেষ্টা করছে।

এ বিষয় নিয়ে বিবাদীল রেজাউল ইসলাম জানান কলারোয়া থানার ওসি আমাদের জমি দখল নিতে বলেছে, তাই আমরা আমাদের জমি দখলে নিচ্ছি তবে আমাদের পক্ষে কোটের রায় রয়েছে।কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসির উদ্দিন মৃধার কাছে বেলা ১২ দিকে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি। এই বিষয়ে মামলা জরবেন কি-না জানতে চাইলে ভুক্তভোগী পরিবারের সদস্য তাইফুল ইসলাম জানান যে মানলার প্রস্তুতি চলছে ।