সাতক্ষীরা

শিক্ষা সফরে গিয়ে ব্রিজ থেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু

By daily satkhira

February 10, 2023

নিজস্ব প্রতিনিধি : ব্যতিক্রম এই পৃথিবীতে একটু সুখের আশায়, চলো মোরা জীবন তরী হাওয়ার উপর ভাসাই ‘-এভাবেই লেখা ছিল শিক্ষা সফরের ব্যানার। শিক্ষা সফরে গিয়ে হারিয়ে গেলো সাতক্ষীরা সদর উপজেলার বল্লী মোঃ মুজিবুর রহমান মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র মোঃ সৈকত হোসেনের প্রাণ।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) স্কুলের পক্ষ থেকে শিক্ষা সফরে যায় তারা। শিক্ষা সফরের নির্ধারিত স্থান ছিল রূপসা সেতু, টুঙ্গিপাড়া, ভাঙ্গা গোল চত্বর ও কালনা সেতু। ৬টি বাসে স্কুলের প্রায় তিন শতাধিক শিক্ষার্থী নিয়ে শিক্ষকরা শিক্ষা সফরের যাত্রা শুরু করেন। বিভিন্ন স্থান দর্শন শেষে রাত সাড়ে ৮টার দিকে পৌছায় ভাঙ্গা গোল চত্বরে। সেখানে বাস থেকে নেমে যে যার মতো মোবাইল ফোনে ছবি তুলতে থাকতে থাকে। সবার মতো সৈকত হোসেন (১৬) সেলফি তুলতে ওঠে ব্রিজের উপর। ব্রিজের কিনারায় দাঁড়িয়ে সেলফি তুলতে গিয়ে পা পিছলে ২০-২৫ ফুট নিচে পড়ে যায়। তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত ডাক্তার সৈকত হোসেনকে মৃত ঘোষণা করেন।

এভাবেই ঘটনার বর্ণনা দিয়ে বল্লী মোঃ মুজিবুর রহমান মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আনোয়ার হোসেন ডাবলু বলেন, দশম শ্রেণির বিজ্ঞান শাখার মেধাবী ছাত্র মোঃ সৈকত হোসেন এবারের এসএসসি পরীক্ষার্থী। সে আখড়াখোলা গ্রামের গফফার মোড়লের ছেলে। একই বর্ণনা দেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ জামিলুজ্জামান জামিল। তিনি বলেন, মেধাবী শিক্ষার্থী সৈকত হোসেনের মৃত্যুতে গোটা এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। স্কুলের শিক্ষার্থীরা কান্নায় ভেঙে পড়েছে।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি জিয়াউর বিন সেলিম যাদু বলেন, দুর্ঘটনার খবর শোনা মাত্রই খোঁজ নিয়েছি। সকালে নিহত ছাত্রের বাড়িতে গিয়েছি। জুম্মার নামাজের পর স্কুল মাঠে জানাজা হওয়ার কথা। এ বিষয়ে জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার অজিত কুমার সরকারের মুঠোফোনে একাধিক বার যোগাযোগের চেষ্টা করা হলে ফোন রিসিভ না করায় মন্তব্য পাওয়া যায়নি।