সাতক্ষীরা

দেবহাটা উপজেলা আ.লীগের পুর্ণাঙ্গ কমিটি অনুমোদন

By daily satkhira

February 11, 2023

দেবহাটা ব্যুরো :  সম্মেলন পরবর্তী তিন বছরের নির্ধারিত সময়সীমা অতিবাহিতের পর অবশেষে দেবহাটা উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয়া হয়েছে।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) রাতে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ এ.কে ফজলুল হক ও সাধারণ সম্পাদক জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. নজরুল ইসলাম উপজেলা আওয়ামী লীগের দাখিলকৃত কমিটির তালিকায় যৌথ স্বাক্ষরের মধ্যদিয়ে ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দিয়েছেন।

অনুমোদিত এ কমিটিতে দেবহাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ মো. মুজিবর রহমানকে সভাপতি, বাবু শরৎ চন্দ্র ঘোষ, মোসলেহ উদ্দীন সরদার মুকুল, প্রফেসর আব্দুল কাদের মৃধা, আলহাজ¦ শহিদুল ইসলাম, শ্রী দুলাল চন্দ্র ঘোষ, বাবু শংকর অধিকারি, মো. হাসান সরদার, মো. আব্দুল জব্বার ও মিসেস রেহানা আক্তারকে সহ-সভাপতি, মনিরুজ্জামান মনিকে সাধারণ সম্পাদক, শেখ ফারুক হোসেন রতন, শেখ মোনায়েম হোসেন ও আলী মোর্ত্তজা মো. আনোয়ারুল হককে যুগ্ম সাধারণ সম্পাদক, মো. রফিকুল ইসলাম রফিককে আইন বিষয়ক সম্পাদক, শরীফ বিশ্বাসকে কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক, অজয় কুমার ঘোষকে তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক, নওয়াব আলীকে ত্রান ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক, প্রভাষক শেখ শরিফুল ইসলামকে দপ্তর সম্পাদক, মো. শামসুজ্জামান মোল্যাকে ধর্ম বিষয়ক সম্পাদক, মো. হাফিজুর রহমানকে প্রচার ও প্রকাশনা সম্পাদক, আশুতোষ সরদারকে বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, মো. আব্দুস সেলিমকে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, মিসেস খালেদা মনিকে মহিলা বিষয়ক সম্পাদক, মো. আব্দুর রফিককে মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক, মো. রেজাউল ইসলামকে যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক, প্রভাষক আব্দুল গফফারকে শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক, মো. রাশেদুল ইসলামকে শ্রম বিষয়ক সম্পাদক, মিহির কান্তিকে সংষ্কৃতি বিষয়ক সম্পাদক, মাহবুবুল হক ফয়জুলকে স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক, আরশাদ আলী, মনিরুল ইসলাম মনি ও আসাদুল ইসলামকে সাংগঠনিক সম্পাদক, মো. আব্দুর রউপকে উপ-দপ্তর সম্পাদক, মো. আবু সাঈদকে উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক ও মো. আনিসুর রহমানকে কোষাধ্যক্ষ মনোনীত করা হয়েছে। এছাড়া এ কমিটিতে আরও ৩৫ নেতাকে নির্বাহী সদস্য ও ২৩ নেতাকে উপদেষ্টা মন্ডলীতে রাখা হয়েছে।

শুক্রবার রাতে জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক হারুন-অর-রশিদ পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের বিষয়টি নিশ্চিত করে গনমাধ্যমকে বলেন, জাতীয় নির্বাচনকে সামনে রেখে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ ও উজ্জীবিত করতে সকল দ্বিধা-বিভক্তি ও জটিলতার অবসান ঘটিয়ে পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নের্তৃত্বে চলমান দেশের সার্বিক উন্নয়ন কর্মকান্ডকে এগিয়ে নেয়ার পাশাপাশি তৃনমূল পর্যায় থেকে দলকে আরও সুসংগঠিত করার জন্য নব নের্তৃত্বের প্রতি আহ্বানও জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, ২০১৯ সালের ১ ডিসেম্বর জাকজমকপূর্ণ পরিবেশের মধ্যদিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও সাতক্ষীরা-০৩ আসনের সাংসদ প্রফেসর ডা. আ.ফ.ম রুহুল হক, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, এস.এম কামাল হোসেন, জেলা আওয়ামী লীগের তৎকালীন সভাপতি প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মুনসুর আহমেদ ও সাধারণ সম্পাদক আলহাজ¦ মো. নজরুল ইসলামের উপস্থিতিতে দেবহাটা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে ১০১ ভোট পেয়ে আলহাজ¦ মুজিবর রহমান সভাপতি ও ১৪৫ ভোট পেয়ে মনিরুজ্জামান মনি দেবহাটা উপজেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক পুনঃনির্বাচিত হন। সেমোতাবেক কয়েকমাস আগে নির্ধারিত তিন বছরের সময়সীমা শেষ হলেও নানা জটিলতা ও দ্বিধা-বিভক্তির কারনে দেবহাটা উপজেলা শাখার পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করাতে পারেনি ক্ষমতাসীন দলটি।

এদিকে দেরীতে হলেও পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয়ায় অনুমোদিত কমিটির পক্ষ থেকে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সকল নেতাকর্মীকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়েছে।