সাতক্ষীরা

সাতক্ষীরায় দুইজন সহকারী অধ্যাপকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

By daily satkhira

February 12, 2023

নিজস্ব প্রতিনিধি ঃ সাতক্ষীরা শহীদ স্মৃতি ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক আব্দুুর রহিম ও  ইফুজ্জামান ফারুকের উপর বর্বরোচিত সন্ত্রাসী হামলার প্রতিবাদ এবং শিক্ষাঙ্গনের পরিবেশ বিনষ্টকারী সকল অপরাধীদের গ্রেফতার এবং বিচারের দাবিতে মানববন্ধন ও অবস্থান কর্মসূূচি পালিত হয়েছে।

আজ বেলা ১২ টার সময় সাতানী শহীদ স্মৃৃতি ডিগ্রি কলেজ ক্যাম্পাসের সামনে কলেজের সকল শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীদের ব্যানারে এই মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালিত হয়। সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে মানবববন্ধনে বক্তব্য রাখেন কলেজের তথ্য প্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক আবুল কালাম, সহকারী অধ্যাপক অমিত চক্রবর্তী, আছিফ বায়েজিত সাগর, আমজাদ হোসেন, দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী শামীমা হোসেন প্রমুখ।

এসময় বক্তরা বলেন দীর্ঘ দিন কলেজ পরিচালনা কমিটির সভাপতি সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান স.ম গোলাম মোর্শেদের সাথে বিভিন্ন অনিয়ম ও দূর্নীতির বিষয় নিয়ে শিক্ষকরা প্রতিবাদ করে আসছিল। এর ফলে বিভিন্ন সময় শিক্ষকদের হুমকি দিয়ে আসছিল গোরাম মোরশেদ। এর জের ধরে মঙ্গলবার দুপুুরে কলেজ ক্যাম্পাস থেকে বাড়ী ফেরার পথে সহকারী অধ্যাপক আব্দুুর রহিম ও সাইফুজ্জামান ফারুকের উপর অর্তকিত সসস্ত্র হামলা চালায় গোলাম স.ম মোরশেদের ছেলে সাইফ, রাকিন ও তাদের সহযোগি জাকির হোসেন ও রকিবসহ ১০/১৫ জনের একদল সন্ত্রাসী বাহিনী হামলা চালিয়ে তাদের রক্তাক্ত জখম করে। এর পর থেকে এলাকায় শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে।

ফলে শিক্ষকরা ভয়ে নির্বিঘেœ কলেজে যেতে পারছে না। এঘটনায় মামলা হলেও পুলিশ সন্ত্রাসীদের গ্রেফতার করতে গড়িমশি করছে। অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতার করে শাস্তির দাবি করেছেন শিক্ষক ও শিক্ষার্থীরা। #