সাতক্ষীরা

সাতক্ষীরা পৌর মেয়র চিশতির বরখাস্তের আদেশ স্থগিত

By daily satkhira

February 14, 2023

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা পৌরসভার মেয়র তাজকিন আহমেদ (চিশতি)কে সাময়িক বরখাস্তের আদেশ ৩ মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বিচারপতি কেএম কামরুল কাদের ও বিচারপতি মোহাম্মদ আলী’র সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশনের দ্বৈত বেঞ্চ রুলসহ এ আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী রুহুল কুদ্দুস কাজল এবং সঙ্গে ছিলেন আইনজীবী তানভীর আহমেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল।

গত ৬ ফেব্রুয়ারি ২০২৩ স্থানীয় সরকার বিভাগ থেকে টানা দুই বারের নির্বাচিত পৌরসভার মেয়র তাজকিন আহমেদকে সাময়িকভাবে বরখাস্তের চিঠি দেয়। সাময়িক বরখাস্তের চিঠিতে তার বিরুদ্ধে নাশকতামূলক কাজে জড়িত থাকার অভিযোগে ফৌজদারি মামলা দায়ের হওয়ার কথা উল্লেখ করা হয়।

ওই বরখাস্তের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট পিটিশন দায়ের করেন তিনি। রিটে স্থানীয় সরকার সচিবসহ আটজনকে বিবাদী করা হয়েছে।

১৪ ফেব্রুয়ারি (মঙ্গলবার) রিটের প্রাথমিক শুনানী অন্তে হাইকোর্ট, সাতক্ষীরা পৌরসভার মেয়র তাজকিন আহমেদ চিশতির সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত কেন বেআইনী ও অবৈধ ঘোষণা করা হবে না, সে মর্মে ৪ সপ্তাহের মধ্যে কারণ দর্শানো পূর্বক বিবাদীদের প্রতি রুল জারী করেন এবং বিগত ৬ ফেব্রুয়ারি ২০২৩ তারিখের সাময়িক বরখাস্তের আদেশ ৩ মাসের জন্য স্থগিত করেন।