সাতক্ষীরা

মর্নিং সান প্রি – ক্যাডেট স্কুলে বসন্ত বরণ

By daily satkhira

February 14, 2023

নিজস্ব প্রতিনিধি : পাতা ঝরিয়ে প্রকৃতির রঙ্গমঞ্চ থেকে বিদায় নিয়েছে কষ্টের শীত। বসন্ত বন্দনায় প্রকৃতিতে রঙের আবির আর সৌন্দর্যের আগুন ছড়িয়ে হাজির হয়েছে ফাগুন।

সাতক্ষীরা শহরের প্রাণ কেন্দ্রে মুনজিতপুরে অবস্থিত মর্নিং সান প্রি-ক্যাডেট স্কুল জাঁক জমকপূর্ণভাবে পালন করা হয় বসন্ত বরণ অনুষ্ঠান ফাগুনের প্রথম দিন।

১৪ ফেব্রুয়ারী মঙ্গলবার মর্নিং সান প্রি-ক্যাডেট স্কুলের ছোট্ট সোনামনিরা বসন্ত বরণ উৎসবে মেতে ওঠে। তাদের আনন্দ উচ্ছ্বাসে মুখরিত হয় স্কুল ক্যাম্পাস। এ যেনো মাতঙ্গী মেতেছে আজ বসন্ত বরণে। কন্ঠে কন্ঠে বসন্ত বন্দনার গান। আহা আজি এ বসন্তে…। মধুর বসন্ত এসেছে, মধুর মিলন ঘটাতে…।

আজ সবাই গেছে বনে, বসন্তেরই মাতাল সমীরণে…। আজি বসন্ত জাগ্রত দ্বারে…। সুর ছন্দ আর নৃত্যের তালে অন্য রকম আবেশ ছড়িয়ে পড়ে অনুষ্ঠানে। সাতক্ষীরায় বসন্ত বরণ উৎসবের আয়োজন করে শিক্ষার্থীদের প্রকৃতির সাথে পরিচয় করিয়ে দেন মর্নিং সান প্রি-ক্যাডেট স্কুলের পরিচালক শেখ আমিনুর রহমান কাজল।

স্কুলের পরিচালক শেখ আমিনুর রহমান কাজলের পরিচালনায় ফাগুন এর গান ও কবিতার মাধ্যমে স্কুলের শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ নেচে গেয়ে ফাগুনের প্রথম দিনটি উদযাপন করেন। এ সময় উপস্থিত ছিলেন স্কুলের শতাধিক ছাত্র ছাত্রী ও অভিভাবকগন। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন স্কুলের সহকারি শিক্ষিকা সৌমিতা রানী ( তিথি মিস)।