সাতক্ষীরা

খুলনায় সুইট জোন ব্রান্ডশপের শুভ উদ্বোধন

By daily satkhira

February 14, 2023

তালা প্রতিনিধি : পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সহায়তায় বেসরকারি সংস্থা উন্নয়ন প্রচেষ্টা কর্তৃক বাস্তবায়িত এসইপি (ডেইরী ফার্ম) প্রকল্পের রেভিনিউ জেনারেটিং কমন সার্ভিস এর আওতায় দুগ্ধ শীতলীকরণ ও প্রক্রিয়াজাতকরণ কেন্দ্রের মাধ্যমে উৎপাদিত নিরাপদ ও স্বাস্থ্যসম্মত দুগ্ধজাত পণ্যের ভ্যালু চেইন উন্নয়নের অংশ হিসেবে “সুইট জোন” নামে ব্রান্ড শপের উদ্বোধন করা হয়। অদ্য ১৪ ফেব্রুয়ারী বেলা ১ ঘটিকায় খুলনার শান্তিধাম মোড়ে প্রকল্পের আওতায় খুলনায় ব্রান্ডশপটি উদ্বোধন করা হয়। উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র জনাব তালুকদার আব্দুল খালেক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা উন্নয়ন সংস্থার (সাস) পরিচালক জনাব সেখ ইমান আলী, নবলোক পর্ষদের উপ-নির্বাহী পরিচালক মো: আলতাফ হোসেন, উন্নয়নের প্রশাসনিক কর্মকর্তা মো: মোস্তাফিজুর রহমান, আহসানুল্লাহ কলেজের অধ্যাপক মো: নাসির উদ্দিন, ডা: বনি ইমাম, উন্নয়ন প্রচেষ্টার সমন্বয়ক জনাব এ, এস এম মুজিবুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী গাজী আবদুল জলীল এবং খুলনার গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ।

অনুষ্ঠান উদ্বোধনকালে অতিথিগণ এসইপি প্রকল্পের এই উদ্যোগকে স্বাগত জানান এবং এর মাধ্যমে এই অঞ্চলের ক্ষুদ্র উদ্যোক্তাগণ লাভবান হবেন এবং ভোক্তাগণের নিরাপদ দুগ্ধজাতপণ্য প্রাপ্তি নিশ্চিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, এই উদ্যোগের মাধ্যমে প্রকল্পের আওতাভুক্ত দুধ উৎপাদনকারী ক্ষুদ্র উদ্যোক্তাদের দুধের ন্যায্য মূল্য নিশ্চিত করার পাশাপাশি ভোক্তা পর্যায়ে নিরাপদ ও স্বাস্থ্যসম্মত দুগ্ধ জাত পণ্য সরবরাহ নিশ্চিত করা হবে। নিরাপদ দুগ্ধজাত পণ্যের বাজার সম্প্রসারণের লক্ষ্যে স্থানীয় বাজারের পাশাপাশি প্রিমিয়াম বাজারে একাধিক ব্রান্ড শপ স্থাপন করা হবে।

এছাড়াও উক্ত প্রকল্পের আওতায় ১০০০ জন খামারীকে পরিবেশসম্মত খামার ব্যবস্থাপনা, নিরাপদ ও স্বাস্থ্যসম্মত উপায়ে দুধ উৎপাদনে আর্থিক, কারিগরি ও দক্ষতা উন্নয়নমূলক বিভিন্ন সহায়তা প্রদান করা হচ্ছে।