সাতক্ষীরা

কালিগঞ্জের মোজাহার মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি বিরুদ্ধে অবৈধভাবে ৩টি পদে নিয়োগ ও যোগদান করানোর অভিযোগ

By daily satkhira

February 14, 2023

নিজস্ব প্রতিনিধি : কালিগঞ্জের মোজাহার মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতির বিরুদ্ধে অবৈধভাবে প্রধান শিক্ষকসহ ৩টি পদে নিয়োগ ও যোগদান করানোর অভিযোগ পাওয়া গেছে। এবিষয়ে প্রতিকার চেয়ে সাতক্ষীরা জেলা শিক্ষা অফিসারসহ সংশ্লিস্ট দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শম্পা গোস্বামী।

অভিযোগ সূত্রে জানা গেছে, বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী প্রধান শিক্ষক ও নিরাপত্তাকর্মী পদে নিয়োগের জন্য গত ০৩ ফেব্রুয়ারি ২৩ তারিখে নিয়োগ পরীক্ষা অসম্পূর্ণভাবে অনুষ্ঠিত হয়। নিয়োগ পরীক্ষার ডিজি প্রতিনিধি বাড়ি থেকে প্রশ্ন দিয়ে পরীক্ষা গ্রহণ করাসহ নানা অনিয়ম করেন। এর প্রতিবাদ করেন নিয়োগ কমিটির সদস্য ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শম্পা গোস্বামী ও মোছলেম আলী। কিন্তু ডিজি প্রতিনিধি অলোক কুমার তরফদার সভাপতির সাথে যোগসাজস করে নিয়োগ পরীক্ষা সম্পন্ন করার চেষ্টা করেন। কিন্তু মার্কসীটে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শম্পা গোস্বামী ও মোছলেম আলী স্বাক্ষর না করায় পরীক্ষা অসম্পূর্ণ থেকে যায়।

এরপরও সভাপতি সম্পূর্ণ অবৈধভাবে প্রধান শিক্ষক পদে আব্দুস সেলিম, সহকারি প্রধান শিক্ষক পদে সাইফুল ইসলাম ও নিরাপত্তাকর্মী পদে মনিরুল ইসলামকে নিয়োগের জন্য ১২ ফেব্রুয়ারি নিয়ম বর্হিভূতভাবে যোগদান করান। এছাড়া শম্পা গোস্বামীকে অবৈধভাবে অপসারণের জন্য ভয়ভীতি প্রদর্শন করেন। এদিকে উক্ত পদসমূহের নিয়োগ কার্যক্রম নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ হতে ১৮০ দিনের মধ্যে সম্পন্ন করার বিধান অনুযায়ী ৮ ফেব্রুয়ারি তারিখ শেষ হয়েছে। উক্ত অবৈধভাবে নিয়োগ প্রক্রিয়া বন্ধসহ বিদ্যালয়ের শৃঙ্খলা ফিরিয়ে আনতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্ট আশু হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক।