সাতক্ষীরা

সাতক্ষীরায় ২লক্ষ ৫৯ হাজার ৪৩০ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়াতে প্রস্তুত স্বাস্থ্য বিভাগ

By daily satkhira

February 16, 2023

নিজস্ব প্রতিনিধি : ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২৩ উপলক্ষ্যে জেলা পর্যায়ে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১২টায় সিভিল সার্জন অফিস সাতক্ষীরার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন, দেবহাটা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: আব্দুল লতিফ। বিশেষ অতিথি ছিলেন, সদর উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা: ফরহাদ জামিল।

কর্মশালায় আরো উপস্থিত ছিলেন, জেলা স্বাস্থ্য ও শিক্ষা কর্মকর্তা ডাঃ পুলক কুমার চক্রবর্তী, বিশ^ স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি ডাঃ মোঃ আমানাত উল্লাহ, ডা: জয়ন্ত সরকার সিনিয়র সাংবাদিক কল্যাণ ব্যানার্জিসহ প্রিন্ট ও ইলেক্টনিক্স মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা।

কর্মশালায় এ সময় জানানো হয়, আগামী ২০ ফেব্রুয়ারী ২০২৩ থেকে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শুরু হবে। সাতক্ষীরার ৭ টি উপজেলার ৭৮ টি ইউনিয়নে ও ২ টি পৌর সভায় ৬ থেকে ১১ মাস বয়সী ২৭ হাজার ৬৩৩ জন শিশুকে নীল রঙের ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ৩১ হাজার ৭৯৭ জন শিশুকে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। সর্বমোট ২লক্ষ ৫৯ হাজার ৪৩০ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। আর এ জন্য জেলার মোট ২ হাজার ১২৬ টি টিকাদান কেন্দ্রে ৪,৪১৪ জন সরকারী ও ৩৮৫১ জন বেসরকারী স্বাস্থ্য কর্মীসহ ৪ হাজার ৬৫৬জন স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবেন। ইতিমধ্যে স্বাস্থ্য বিভাগ সবধরনের প্রস্তুতি সম্পন্ন করেছেন।