সাতক্ষীরা

বাবুলিয়া সেবা সংসদের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প : কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

By daily satkhira

February 17, 2023

নিজস প্রতিনিধি : সাতক্ষীরা সদর উপজেলার বাবুলিয়া সেবা সংসদের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প, গুণী শিক্ষক ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়েছে। শুক্রবার সকাল ৯টা থেকে সন্ধ্যা পর্যন্ত বাবুলিয়্ াবাজারে এসব কর্মসুচি পালন করা হয়।

সকাল ৯টায় বাংলাদেশ ডায়াবেটিক কেয়ার এণ্ড ফিজিওথেরাপী সেন্টারের আয়োজনে মেডিকেল ক্যাম্পে দায়িত্ব পালন করেন ডায়াবেটিক কনসালট্যান্ট ও বাংলাদেশ ডায়াবেটিক কেয়ার এণ্ড ফিজিওথেরাপী সেন্টারের চেয়ামরপার্সন ডাঃ মাহামুদুল হাসান মুক্তা, সাতক্ষীরা মেডিকেল কলেজ এণ্ড হাসপাতালের ডাঃ আতা এলাহী সোহাগ, স্বাস্থ্য সহকারি মোঃ আক্তার হোসেন, মৌমিতা ঘোষ ও সুফিয়্ াখাতুন। ক্যাম্প পরিচালনা করেন মোঃ আকবর আলী। এ সময় ১৩৫ জন ডায়াবেটিক রোগীকে বিনামূল্যে চিকিৎিসা সেবা ও ব্যবস্থাপত্র দেওয়া হয়।

বিকেল ৫টায় বাবুলিয়া সেবা সংসদের আয়োজনে গুণী শিক্ষক ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠণটির সভাপতি কাওছার আলী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাবুলিয়া জেএস মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক মিত্র আশোক কুমার। অন্যদের মধ্যে বক্তব্য দেন   বাবুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক আব্দুল হাকিম, বাবুলিয়া স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক মোঃ রজব আলী, ডাঃ ইসরাইল গাজী, সাংবাদিক রঘুনাথ খাঁ, ঝাউডাঙা ডিগ্রী কলেজের শিক্ষক মোঃ মঈনুদ্দিন,ইউপি সদস্য সামছুর রহমান, মহিবুল্লাহ গাজী প্রমুখ।

বক্তারা বলেন, ২০১৭ সালের ১৭ ডিসেম্বর বাবুলিয়া সেবা সংসদ পিছিয়ে পড়া মানুষের সেবা করার প্রত্যয় নিয়ে যাত্রা শুরু করে। গত ছয় বছরে এ সংগঠণটি বাল্য বিবাহ প্রতিরোধ, শিক্ষার্থীদের ঝরে পড়া প্রতিরোধ, মাদক বিরোধী প্রচারাভিযান, মানব পাচার প্রতিরোধে প্রচারভিযান, নিরাপদ সড়ক চাই আন্দোলন, ভেজাল বিরোধী নিরাপদ খাধ্য আন্দোলনসহ বিভিন্ন কর্মসুচি পালন করে আসছে।

এবার তারা সাতজন গুণী শিক্ষককে ক্রেস্ট ও স্বস্ব ধর্মীয় গ্রন্থ দিয়ে সংবর্ধনা, এসএসসির ছয় জন ও এইচএসসিতে জিপিএ-৫ পাওয়া তিনজন শিক্ষার্থীকে ক্রেস্ট এবং বাবুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত প্রথম থেকে তৃতীয় স্থান অধিকারী ১২জন শিক্ষার্থীকে ক্রেস্ট দিয়ে সম্মাননা জানিয়েছে। এটা ভবিষ্যৎ প্রজন্মের জন্য নতুন দিগন্ত উন্মোচিত হলো। আগামিতে এ সংগঠণটি আরো বেশি সামাজিক কাজে অংংশ নিয়ে দেশ ও জাতি গঠণে ভূমিকা রাখবে।

সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন বাবুলিয়া সেবা সংসদের অন্যতম সদস্য শিক্ষক রমেশ চন্দ্র ঘোষ। অনুষ্ঠান শেষে মনমুগ্ধকর ভাটিয়ালী সঙ্গীত পরিবেশন করেন দৃষ্টি প্রতিবন্ধি নজরুল ইসলাম।