সাতক্ষীরা

জাতীয় শোক দিবসে এফ এন বির পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন

By daily satkhira

February 21, 2023

প্রেস বিজ্ঞপ্তি : আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও জাতীয় শোক দিবসে এফ এন বির পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। দিবসটি যথাযথ মর্যাদায় পালনের লক্ষে বেসরকারী উন্নয়ন সংস্থা সমূহের সংগঠন ফেডারেশন অফ এনজিওস ইন বাংলাদেশ(এফ,এন,বি) এর সাতক্ষীরা জেলা শাখার উদ্যোগে র‌্যালি ও র‌্যালিপূর্ব আলোচনাসভা অনুষ্ঠিত হয়। পরে ২১ এর প্রথম প্রহরে শহীদ আব্দুর রাজ্জাক পার্কস্থ শহীদ মিনারে পুস্পামাল্য প্রদান করা হয়।

এফ এন বি’র জেলা সভাপতি ও ব্র্যাকের জেলা সমন্বয়ক এ এস কে আশরাফুল মাশরুদ এর সভাপতিত্বে র‌্যালি পূর্ব এক সমাবেশ জেলা মুক্তিযোদ্ধা ভবনের সামনে অনুষ্ঠিত হয়।

সমাবেশে মহান ভাসার তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন, এফ এন বির জেলা সাধারণ সম্পাদক ও বন্ধনে নির্বাহী পরিচালক মো: মুছা করিম, ব্যুরো বাংলাদেশের এলাকা ব্যবস্থাপক মো: মোমিন মিত্তি, নওয়াবেকী গণমুখি ফাউন্ডেশনের শাখা ব্যবস্থাপক মো: মাসুদ খান, বন্ধনের এম আলমগীর আলম, ইমান আলী, জাগরনী চক্রের জেলা প্রতিনিধি , আশার জেলা প্রতিনিধিসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

বক্তারা মহান ভাষা দিবসের ইতিহাস, ভাষা শহীদদের অবদান মূল্যায়ন করে দেশের সর্বত্র বাংলা ভাষার ব্যবহার নিশ্চিত করার দাবি জানান। সভা শেষে ভাষা শহীদদের স্মরনে শোক র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ আব্দুর রাজ্জাক পার্কের শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করা হয়।