সাতক্ষীরা

সাতক্ষীরায় জলবায়ু বিষয়ক প্রকল্পের অবহিতকরণ সভা

By daily satkhira

February 23, 2023

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরা পৌরসভা এলাকায় চলমান জলবায়ু পরিবর্তনের প্রভাব ও কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্থদের জীবনমান উন্নয়ন, নিরাপদ পানি,স্বাস্থ্যসম্মত স্যানিটেশন ব্যবস্থায় সহনশীলতা ও সক্ষমতা বৃদ্ধি বিষয়ক প্রকল্পের এক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

২৩ ফেব্রুয়ারি সকাল ১১ টায় সাতক্ষীরা পৌরসভার হল রুমে জার্মান ডেভেলপমেন্ট ব্যাংকের অর্থায়ানে ও ক্লাইমেট ব্রিজ ফান্ড (সিবিএফ) এর সহযোগিতায় সাতক্ষীরা পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র কাজী ফিরোজ হাসান-এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাইনুল ইসলাম। প্রধান অতিথি তাঁর বক্তব্যে প্রকল্পের মাধ্যমে টেকসই উন্নয়ন এবং প্রকল্পের অংশগ্রহণকারী নির্বাচনের ক্ষেত্রে দ্বৈততা পরিহারের উপর গুরুত্বারোপ করেন।

বিশেষ অতিথি ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, মোহাম্মদ জাহিদুর রহমান কাউন্সিলর শেখ মারুফ আহমেদ, আইনুল ইসলাম নান্টা, শেখ শফিক উদ দৌলা সাগর, শেখ জাহাঙ্গীর হোসেন কালু, সংরক্ষিত মহিলা কাউন্সিলর নুর জাহান বেগম, রাবেয়া পারভীন, পৌরসভার সমাজ উন্নয়ন কর্মকর্তা জিয়াউর রহমান সহজেলা সমাজসেবা কর্মকর্তা, জেলা মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা, যুব উন্নয়ন বিষয়ক কর্মকর্তা, পৌরসভার বিভিন্ন কর্মকর্তাবৃন্দ এবং এনজিও প্রতিনিধি সহ উপস্থিত থেকে মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন। সভায় স্বাগত বক্তব্য রাখেন নবলোক পরিষদের সহকারী পরিচালক ফাহমিদা সুলতানা। প্রকল্প বিষয়ক পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন নবলোক পরিষদ ও ব্র্যাক (ইউপিজিপি) প্রতিনিধিবৃন্দ। উল্লেখ্য, সাতক্ষীরা পৌরসভার মোট ৬টি ওয়ার্ডে উন্নয়ন সংস্থা ওয়াটারএইড বাংলাদেশ এর সহযোগিতায় নবলোক পরিষদ এবং ক্লাইমেট ব্রিজ ফান্ড (সিবিএফ) এর সহযোগিতায় ব্র্যাক (ইউপিজিপি) উক্ত প্রকল্পসমূহ বাস্তবায়ন করছে।