সাতক্ষীরা

সাতক্ষীরায় পরিবেশ দূষণ রোধ ও পরিমিত ব্যবহার বিষয়ে সচেতনতামূলক স্কুল ক্যম্পেইন

By daily satkhira

February 23, 2023

বেসরকারী উন্নয়ন সংস্থা সিডো, সাতক্ষীরার বাস্তবায়নে একশনএইড বাংলাদেশ এর সহযোগিতায় সাতক্ষীরা সদরের কারিমা মাধ্যমিক বিদ্যালয় ও তালা উপজেলার ধানদিয়া ইউনিয়নের ফুলবাড়ী মাধ্যমিক বিদ্যালয়ে “যুব নেতৃত্বে পরিবেশ দূষণ রোধ ও পরিমিত ব্যবহার” বিষয়ে সচেতনতামূলক স্কুল ক্যম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

বর্তমানে পরিবেশ দূষন আমাদের স্বাস্থ্য, জলবায়ূর উপর উল্লেখযোগ্য প্রভাব সহ একটি বড় বৈশ্বিক চ্যালেঞ্জ হয়ে উঠেছে। পরিবেশ দূষন এবং টেকসই ব্যবহার সম্পর্কে যুব নেতৃত্বাধীন প্রচারণার লক্ষ্য শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা সৃষ্টি করা এবং পরিমিত ব্যবহার ও পরিবেশ দূষণ কমানোর জন্য পদক্ষেপ নিতে তরূনদের সংগঠিত করা। ক্যাম্পেইনটি কমিউনিটি ভিত্তিক যেমন সংগঠিত করবে এবং বর্জ্য ব্যবস্থাপনা, বৃক্ষ রোপন, পরিস্কার পরিচ্ছন্নতা সহজতর করবে।

উক্ত ক্যাম্পেইনের মূল উদ্দেশ্য ছিল দুটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পরিবেশ দূষণ রোধে ভুমিকা রাখবে। নিজেদের জীবনে পরিমিত ভোগ/ব্যবহার সম্পর্কে সচেতন হবে। সমাজের প্রতি অগ্রণী ভুমিকা পালন করবে।স্কুলের আঙ্গিনায় বৃক্ষ রোপন করবে। প্লাস্টিক ও পলিথিনের ব্যবহার কমাবে এবং ময়লা আবর্জনা নিদিষ্ট স্থানে ফেলবে। পর্যায়ক্রমে যুব নেতৃত্বে পরিবেশ রক্ষার্থে এধরনের কার্যক্রম অব্যহত থাকবে।

উপস্থিত ছিলেন প্রকল্প সমন্বয়কারী, মো: তহিদুজ্জামান, তহিদ, ইন্সপেরিটর, একশনএইড বাংলাদেশ, শাহিনা পারভীন, প্রোগ্রাম অফিসার, চন্দ্রশেখর হালদার, বৈশাখী সুলতানা ও যুব প্রতিনিধি মাসুদ রানা, হ্রদয় মন্ডল, সাকিব হোসেন , ইনামুল ইসলাম, সুজন, তায়েব হোসেন প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি