সাতক্ষীরা

স্বেচ্ছাচারিতার দায়ে তালা ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ বরখাস্ত!

By daily satkhira

February 24, 2023

তালা প্রতিনিধি :

একাধিক অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার দায়ে তালা ফাযিল (ডিগ্রী) মাদ্রাসার অধ্যক্ষ আবুল ফজল মোঃ নুরুল্লাহ’কে সাময়িক বরখাস্ত করা হয়েছে। মাদ্রাসার গভর্নিং বর্ডির সভাপতি ও তালা সদর ইউপি চেয়ারম্যান সরদার জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত কমিটির জরুরী সভায় উক্ত বরখাস্ত করা হয়। এ সময় মাদ্রাসার উপাধ্যক্ষ এজেডএম আবু বকর সিদ্দিককে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব প্রদান করা হয়।

তালা ফাযিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ এজেডএম আবু বকর সিদ্দিক জানান, ২০১৮ সালের ১ অক্টোবর তালা ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ হিসেবে যোগদান করেন আবুল ফজল মোঃ নুরুল্লাহ। যোগদানের পর থেকেই তার বিরুদ্ধে একাধিক অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ ওঠে। মাদ্রাসার গভর্নির বডির সদস্যবৃন্দ, শিক্ষক ও এলাকাবাসী তাকে কয়েক দফা সতর্ক করে। কিন্তু তাতেও কোন কাজ হয়নি। সম্প্রতি অধ্যক্ষ আবুল ফজল মোঃ নুরুল্লাহ’র বিরুদ্ধে প্রতিষ্ঠানে আয়-ব্যয়,কমিটির সদস্যদের অমান্য করা, মাদ্রাসার কমিটি গঠন প্রক্রিয়ার কাজ আটকে রাখা, নারীঘটিত একাধিক অভিযোগসহ বিভিন্ন জাতীয় দিবস পালনে অনীহা দেখা যায়। এ বিষয়ে কমিটির জরুরী সভায় তাকে মৌখিকভাবে সতর্ক করা হয়। কিন্তু স্বেচ্ছাচারিতা চালিয়ে যেতে থাকে ঐ অধ্যক্ষ। এ সময় তাকে প্রথমে কারণ দর্শাণো নোটিশ এবং পরবর্তীতে সাময়িক বরখাস্ত করা হয়। এ বিষয়ে অধ্যক্ষ আবুল ফজল মোঃ নুরুল্লাহ’র সাথে কথা বলার চেষ্টা করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

তবে মাদ্রাসার গভর্নিং বর্ডির সভাপতি ও তালা সদর ইউপি চেয়ারম্যান সরদার জাকির হোসেন শুক্রবার সকালে জানান, একাধিক অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার দায়ে মাদ্রাসার অধ্যক্ষ আবুল ফজল মোঃ নুরুল্লাহ’কে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

তালা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আতিয়ার রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।